বিজ্ঞাপন

লিটনের ছুটি মঞ্জুর, নিউজিল্যান্ড সিরিজে অধিনায়ক শান্ত

November 18, 2023 | 2:25 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সদ্য কন্যা সন্তানের বাবা হওয়া টেস্ট দলের সহ-অধিনায়ক লিটন কুমার দাস নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছেন। ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিকে, নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরির কারণে আগেই ছিটকে গেছেন। অধিনায়ক ও সহ-অধিনায়কের অনুপস্থিতিতে নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন নাজমুল হোসেন শান্ত।

বিজ্ঞাপন

শনিবার (১৮ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। লিটনের ছুটি ও শান্তর অধিনায়কত্ব নিয়ে জালাল ইউনুস সংবাদ মাধ্যমকে বলেন, ‘লিটন ১ মাসের ছুটি চেয়েছে, দুটি টেস্ট খেলবে না। সে চাচ্ছে যে তার পরিবারকে সময় দিতে। সে একটা মাস চায় তার পরিবারকে পরিপূর্ণ সময় দিতে। আমরা যদি বলি খেলতে হবে, কোনো প্লেয়ারকে তো জোর করে খেলানো যাবে না।’

‘আমরা বলেছিলাম তুমি প্রথম টেস্ট খেলো না, সেকেন্ডটা খেলো। সে বলেছে ১ মাস পরিবারকে দিতে চায়। সে বারবার জোরালোভাবে বলছিল। তার ছুটি আমরা আজ অনুমোদন দিয়েছি। সামনের দুটি টেস্টে নাজমুল হোসেন শান্ত অধিনায়ক।’- যোগ করেন জালাল ইউনুস।

বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার দুই টেস্ট সিরিজের প্রথম টেস্টটি শুরু হবে ২৮ নভেম্বর। সিলেটে মাঠে গড়াবে প্রথম টেস্ট। ৬ ডিসেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

বিজ্ঞাপন

এই সিরিজ শেষ হতেই নিউজিল্যান্ডে উড়াল দিতে হবে বাংলাদেশ দলকে। সেই সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে লিটনকে পাওয়ার আশা বোর্ডের।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন