বিজ্ঞাপন

পৃথকভাবে জাপার মনোনয়ন ফরম বিক্রি করবেন রওশন!

November 20, 2023 | 11:23 am

আজমল হক হেলাল, স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় পার্টিতে ভাবি বেগম রওশান এরশাদ ও দেবর জি এম কাদের নাটকের অবসান ঘটেনি। ক্ষণে ক্ষণে তারা সিদ্ধান্ত নিচ্ছেন, আবার তা পরিবর্তনও করা হচ্ছে। নতুন সিদ্ধান্ত হলো, জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে নয়, পৃথকভাবেই পার্টির মনোনয়ন ফরম বিক্রি করবেন জাতীয় সংসদের বিরোধিদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ!

বিজ্ঞাপন

দলের দায়িত্বশীল সূত্র থেকে জানা গেছে, বেগম রওশনের এরশাদ গ্রুপ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পৃথকভাবে মনোনয়ন ফরম বিক্রির পরিকল্পনা করেছে। কারণ রওশন এরশাদের সঙ্গে দলের সাবেক এমপি ও সিনিয়র কো-চেয়ারম্যান রয়েছে। মনোনয়ন দেওয়াসহ নির্বাচন পরিচালনা বেগম রওশন এরশাদের নেতৃত্বেই তারা পরিচালনা করতে চাচ্ছেন। এসব ক্ষেত্রে জি এম কাদেরকে তারা রাখতে চাচ্ছেন না।

তবে এসবেরও অবসান ঘটতে পারে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর।

বেগম রওশন এরশাদ ও জি এম কাদের গ্রুপের বেশ কয়েকজন নেতা জানিয়েছেন, সার্বিক বিষয় নিয়ে জাতীয় পার্টি প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে। তবে এই সাক্ষাৎ কোনো কারণে আজ সন্ধ্যায় অনুষ্ঠিত না হলে, আগামীকাল যেকোনো সময় হতে পারে।

বিজ্ঞাপন

সূত্র জানায়, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পরই বেগম রওশন এরশাদ আলাদা ভাবে দ্বাদশ নির্বাচনের জন্য সম্ভাব্য প্রার্থীদের কাছে মনোনয়ন ফর্ম বিতরণের সিদ্ধান্ত নেবে।

এদিকে মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় জাতীয় পার্টির সাবেক এমপিসহ সিনিয়র নেতারা বেগম রওশন এরশাদের সঙ্গে সাক্ষাৎ অব্যাহত রেখেছেন। গতকাল সোমবার ১৯ নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গেও সাক্ষাৎ করেছেন জাতীয় সংসদের বিরোধী দলের এই নেতা।

এদিকে, সব দ্বিধা-দ্বন্দ্বের অবসান ঘটিয়ে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাওয়ার ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। এ উপলক্ষ্যে আজ সোমবার (২০ নভেম্বর) থেকে মনোনয়ন ফরম বিক্রি করবে দলটি। ফরম বিক্রি চলবে ২১ নভেম্বর, যার দাম নির্ধারণ করা হয়েছে ৩০ হাজার টাকা।

বিজ্ঞাপন

জাতীয় পার্টির এক প্রেসিডিয়াম সদস্য সারাবাংলাকে জানান, জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিতরণ ও গ্রহণ করা হবে। দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সবস্তরের নেতাদের বকেয়া মাসিক চাঁদা পরিশোধ করে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে।

গত প্রায় একবছর ধরে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও সংসদে বিরোধিদলীয় নেতা রওশন এরশাদের মধ্যে দল নিয়ন্ত্রণের দ্বন্দ্ব তুঙ্গে। এ নিয়ে জাতীয় পার্টিতে দু’টি গ্রুপ তৈরি হয়েছে।

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন