বিজ্ঞাপন

নির্বাচনে যাবে ইসলামী ঐক্যজোট

November 20, 2023 | 4:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশনের (ইসি) প্রতিশ্রুতির ওপর আস্থা রেখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী ঐক্যজোট। ঘোষিত তফসিল অনুযায়ী প্রস্তুতির সময় কম বিবেচনায় তারা তফসিল পুনর্বিন্যাসের জন্যও কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২০ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির এসব সিদ্ধান্তের কথা জানান্ ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ।

সংবাদ সম্মেলনে বলা হয়, দেশ-জাতি, ইসলাম ও মুসলিম উম্মাহর স্বার্থে যা কল্যাণকর মনে করে, ইসলামী ঐক্যজোট তাই সিদ্ধান্ত নিয়ে থাকে। কোনো সময় বিনা চ্যালেঞ্জে ফাঁকা ময়দানে গোল দেওয়ার সুযোগ ঐক্যজোট কাউকে দেয়নি।

নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত জানিয়ে লিখিত বক্তব্যে মুফতি ফয়জুল্লাহ বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ঘিরে এরই মধ্যে ইসলামী ঐক্যজোট নির্বাচন কমিশনের সংলাপে অংশ নিয়েছে। কমিশন প্রতিশ্রুতি দিয়েছে, তারা অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে বদ্ধপরিকর। তােই দিনের ভোট দিনে অনুষ্ঠান, কালো টাকা ও পেশীশক্তি বন্ধের কঠোর ব্যবস্থা নেওয়া হলে ইসলামী ঐক্যজোটের মজলিসে শুরা আগের সময়ের মতো আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞাপন

মুফতি ফয়জুল্লাহ আরও বলেন, নির্বাচন কমিশনের ঘোষণা করা তফসিল অনুযায়ী স্বল্প সময়ের মধ্যে প্রার্থীদের নির্বাচনি যাবতীয় প্রস্তুতি গ্রহণ বেশ কঠিন হবে বলে ইসলামী ঐক্যজোট মনে করে। তাই ইসলামী ঐক্যজোট ঘোষিত তফসিল পুনর্বিন্যাসের জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছে। সেই সঙ্গে গ্রেফতার বন্ধ ও গ্রেফতার আলেম-ওলামা ও নেতাদের মুক্তি দিয়ে নির্বাচনের অনুকূল পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানাচ্ছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষা ও অংশগ্রহণমূলক হবে বলে মনে করছে ইসলামী ঐক্যজোট। লিখিত বক্তব্যে দলটি বলছে, সবার অংশগ্রহণে স্বতঃস্ফূর্তভাবে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি ইসলামী ঐক্যজোট জোর দাবি জানাচ্ছে। বাংলাদেশ একটি সার্বভৌম রাষ্ট্র। ইসলামী ঐক্যজোট দেশের স্বাধীনতায় বিশ্বাসী। দেশের স্বাধীন অস্তিত্বের ওপর আঘাত আসে, এ জাতীয় কোনো অপতৎপরতা ইসলামী ঐক্যজোট বরদাশত করবে না। তাই সব ধরনের হস্তক্ষেপমুক্ত জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান এ দেশের সর্বস্তরের জনগণের প্রাণের দাবি। এর বাইরে কোনো নির্বাচন দেশের জনগণ মেনে নেবে না।

নির্বাচন কমিশন কারও কাছে মাথা নত না করে সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক জাতীয় সংসদ নির্বাচনের ব্যবস্থা করবে বলেও আশাবাদ জানিয়েছে ইসলামী ঐক্যজোট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন