বিজ্ঞাপন

‘গণতান্ত্রিক বিশ্ব থেকে বাংলাদেশ বিচ্ছিন্ন হয়ে পড়ছে’

December 4, 2023 | 7:22 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, দেশের অর্থনীতি আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। একতরফা ভোটের মাধ্যমে ক্ষমতা দখলের উদ্দেশে সরকার যে নির্বাচনের পাঁয়তারা করছে, তাতে গণতান্ত্রিক বিশ্ব থেকে বাংলাদেশ বিচ্ছিন্ন হয়ে পড়ছে।

বিজ্ঞাপন

সোমবার (৪ ডিসেম্বর) গণতন্ত্র মঞ্চ, বিএনপিসহ যুগপৎ আন্দোলনে থাকা জোট ও দলগুলোর ডাকা দেশব্যাপী সর্বাত্মক অবরোধের সমর্থনে মিছিল ও সমাবেশ থেকে এসব কথা বলেন তারা। সমাবেশ থেকে আগামী ৬ ও ৭ ডিসেম্বর (বুধ ও বৃহস্পতিবার) দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়।

নেতারা বলেন, বাংলাদেশের আইন-কানুন ও সংবিধানে সুষ্ঠু প্রক্রিয়ায় ক্ষমতা হস্তান্তরের কোনো পথ নেই। তাই গণতন্ত্র মঞ্চ এই মাফিয়া সরকারের পতনের মধ্যে দিয়ে আইন-কানুন, সংবিধান সংস্কারের মাধ্যমে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চায়। এই আন্দোলনে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে, অন্যথায় এই দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করা যাবে না।

নির্বাচন কমিশনকে জনগণের ট্যাক্স-ভ্যাটের টাকা তামাশার নির্বাচন আয়োজনে ব্যয় না করার আহবান জানিয়ে বক্তারা বলেন, এই বেঈমানির পথ ছেড়ে তফসিল প্রত্যাহার করুন অথবা পদত্যাগ করে জনগণের পক্ষে দাঁড়ান। এছাড়া বাংলাদেশ যে ঝুঁকির মুখে পড়েছে এর থেকে উদ্ধার করা যাবে না।

বিজ্ঞাপন

কর্মসূচিতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক ও গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারীর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন