বিজ্ঞাপন

ভিলার কাছে আর্সেনালের হার, রোমাঞ্চকর জয়ে শীর্ষে লিভারপুল

December 10, 2023 | 10:34 am

স্পোর্টস ডেস্ক

ম্যানচেস্টার সিটির টানা চার ম্যাচে পয়েন্ট হারানোয় আর্সেনালের সামনে সুযোগ ছিল শীর্ষস্থানটা আরও পাকাপোক্ত করার। তবে উড়তে থাকা অ্যাস্টন ভিলার কাছে ১-০ গোলে হেরে উল্টো শীর্ষস্থান খুইয়েছে আর্সেনাল। তাদের হারের সুযোগটা কাজে লাগিয়ে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে ২-১ ব্যবধানের জয় পেয়ে শীর্ষে উঠে এসেছে লিভারপুল। আর্সেনালের মতো হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেডও, ওল্ড ট্রাফোর্ডে বোর্নমাউথের কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছে ইউনাইটেড।

বিজ্ঞাপন

আগের ম্যাচে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে চমক দেখিয়েছিল ভিলা। নিজেদের মাঠে গত রাতে তাদের প্রতিপক্ষ ছিল টেবিলের শীর্ষে থাকা আর্সেনাল। তবে তাদেরও চমকে দিয়েই ম্যাচের মাত্র ৭ মিনিটেই লিড পায় ভিলা। বেইলির বাড়িয়ে দেওয়া বলে গানার্স কিপারকে বোকা বানান ভিলা অধিনায়ক জন ম্যাকগিন। গোল হজম করে খানিকটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে আর্সেনাল। মুহুর্মুহু আক্রমণে জান হেসুস, মার্টিনালি, সাকা; গোল পেতে পারতেন সবাই। তবে ভিলা কিপার এমিলিয়ানো মার্টিনেজের দারুণ কিছু সেভে লিড ধরে রাখে ভিলা।

৬১ মিনিটে গোল জালে জড়িয়েছিলেন সাকা, তবে অফসাইডের কারণে বাতিল হয় সেই গোল। কিছুক্ষণ পরেই ব্যবধান দ্বিগুণ করতে পারতেন ম্যাকগিন, তবে আর্সেনাল কিপারের দক্ষতায় রক্ষা পায় দল। শেষ বাঁশি বাজার অন্তিম মুহূর্তে ম্যাচে সমতা ফেরানোর খুব কাছে চলে গিয়েছিল আর্সেনাল। হ্যাভেরটজের গোল হ্যান্ডবলের অভিযোগে বাতিল করেন রেফারি। শেষ পর্যন্ত ওই এক গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে ভিলা। ১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে ভিলা। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে আর্সেনাল।

আর্সেনালের হারের রাতে হেরেছে ইউনাইটেডও। ঘরের মাঠে শুরু থেকেই ছন্নছাড়া ইউনাইটেড পিছিয়ে পড়ে ম্যাচের ৫ম মিনিটেই। ডমিনিক সোলাঙ্কির গোলে এগিয়ে যায় বোর্নমাউথ। ৬৮ মিনিটে ফিলিপ ফিলিপ বিলিংয়ের গোলে ব্যবধান দ্বিগুণ করে তারা। ৭৩ মিনিটে মার্কোস সেনেসি বল জালে জড়ালে তিন গোলের লিড পায়। ইউনাইটেড আর ম্যাচে ফিরতে না পারায় বড় জয় নিয়েই বাড়ি ফিরেছে বোর্নমাউথ। এই হারে ১৬ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে আছে ইউনাইটেড। সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে উঠে এসেছে বোর্নমাউথ।

বিজ্ঞাপন

Elliott scores in stoppage time and Liverpool beats Palace 2-1 to move to top of Premier League - The San Diego Union-Tribune

আর্সেনাল, ইউনাইটেড হারলেও অন্তিম মুহূর্তের গোলে জয় পেয়েছে লিভারপুল। ক্রিস্টাল প্যালেসের মাঠে প্রথমার্ধে গোল পায়নি কোনও দলই। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন প্যালেসের ফিলিপ মেটেটা। ৭৫ মিনিটে প্যালেসের জর্ডান অ্যাইউ লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় দল। এই সুযোগটা কাজে লাগিয়ে পরের মিনিটেই সমতা আনে লিভারপুল। জোনসের পাসে দারুণ এক গোলে লিভারপুলকে ম্যাচে ফেরান মোহামেদ সালাহ, লিভারপুলের জার্সিতে এটি তার ২০০তম গোল।

এরপর আর গোলের দেখা পাচ্ছিল না দুই দলই। পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়বে দুই দল, এমনটা যখন মনে হচ্ছিল ঠিক তখনই ৯১ মিনিটে সালাহর পাসে বল জালে জড়ান হার্ভি এলিয়ট। তার এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো ক্লপের দল। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিলে ১৫তম অবস্থানে আছে প্যালেস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন