বিজ্ঞাপন

প্রতিপক্ষকে ব্যাট উঁচিয়ে ‘শাসিয়ে’ নিষিদ্ধ রাজা

December 10, 2023 | 12:14 pm

স্পোর্টস ডেস্ক

গত কয়েক বছর ধরেই জিম্বাবুয়ের ক্রিকেটের অন্যতম ভরসার নাম সিকান্দার রাজা। ব্যাটে-বলে দারুণ পারফর্ম করে দলকে একাই টানছেন এই অলরাউন্ডার। এবার অন্য কারণে শিরোনাম হলেন রাজা। আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে প্রতিপক্ষের ক্রিকেটারদের দিকে ব্যাট উঁচিয়ে তেড়েফুঁড়ে আসায় দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছে তিনি।

বিজ্ঞাপন

গত ৭ ডিসেম্বর সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিল জিম্বাবুয়ে। ম্যাচের ১৪তম ওভারে বোলারের সামনে দিয়ে রান নেওয়া নিয়ে প্রতিপক্ষের সাথে তর্কে জড়ান রাজা। তর্কের এক পর্যায়ে আম্পায়ারের কথা না শুনেই আইরিশ ক্রিকেটার জশ লিটল ও কার্টিস ক্যাম্পারের দিকে ব্যাট উঁচিয়ে তেড়েফুঁড়ে আসেন রাজা। কম যাননি দুই আইরিশ ক্রিকেটারও। তারাও উত্তপ্ত তর্কে জড়িয়ে পড়েন, লিটল ধাক্কাও দেন রাজাকে। হাতাহাতি পর্যায়ে যাওয়ার আগেই আম্পায়াররা দুই দলের ক্রিকেটারদের সরিয়ে নেন।

রাজার ব্যাট উঁচিয়ে ধরা একদমই ভালো চোখে দেখেনি আইসিসি। লেভেল-১ কোড ভঙ্গ করায় তাকেসহ বাকি দুই আইরিশ ক্রিকেটারকে জরিমানা করা হয়েছে। রাজার ৫০ শতাংশ ও দুই আয়ারল্যান্ড ক্রিকেটারের ১৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে। আয়ারল্যান্ডের দুই ক্রিকেটার পেয়েছেন একটি করে ডিমেরিট পয়েন্ট, রাজা পেয়েছেন ২ ডিমেরিট পয়েন্ট। গত ২৪ মাসে এটি তার চতুর্থ পয়েন্ট হওয়ায় ২ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে তাকে। লিটল ও ক্যাম্পারকে শুধু সতর্ক করা হয়েছে।

এই নিষেধাজ্ঞার কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ দুটি ম্যাচ খেলতে পারবেন না রাজা।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এফএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন