বিজ্ঞাপন

মেয়র তাপসের গাড়িবহর আটকে বস্তিবাসীর বিক্ষোভ

December 13, 2023 | 8:08 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে কথা বলার জন্য তার গাড়িবহর আটকে বিক্ষোভ করেছেন ধলপুর সিটি পল্লির বাসিন্দারা। এসময় শত শত নারী ও শিশু রাস্তায় নেমে আসে।

বিজ্ঞাপন

বুধবার (১৩ ডিসেম্বর) সকালে ধলপুরে দক্ষিণ সিটির নতুন অন্তর্ভুক্ত হওয়া পাঁচটি (৬-১০) অঞ্চলের স্থায়ী কার্যালয় উদ্বোধন শেষে ফেরার পথে এ ঘটনা ঘটে।

মেয়রের গাড়ি আগেই পার হয়ে যাওয়ায় অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় কাউন্সিলরের গাড়ি বিক্ষোভকারীরা প্রায় আধা ঘণ্টা আটকে রাখেন। এসময় তারা গাড়ির ওপর হাত ও কপাল চাপড়ে বিলাপ করেন এবং মেয়রের সঙ্গে কথা বলতে চান।  পরে ডিএসসিসি কর্মকর্তাদের আশ্বাসে তারা রাস্তা ছেড়ে দেন।

বিজ্ঞাপন

বিক্ষোভকারীরা বলেন, ১০ মাস আগে ২৩০টি পরিবারকে উচ্ছেদ করা হয়েছে। তখন বলা হয়েছিলো বস্তি থেকে না সরলে পুলিশ, বিজিবি, আনসার এসে আমাদের গরম পানি দিয়ে উঠিয়ে দেওয়া হবে। এসব ভয় দেখানোর পরেও আমরা উঠিনি। এরপর সিটি করপোরেশনের লোক এসে সিটি করপোরেশনের গাড়ি দিয়ে আমাদের উচ্ছেদ করে।

বিক্ষোভকারীরা আরও বলেন, আমাদের দলিল আছে। তাও আমাদের কেন উচ্ছেদ করল?  ১৯৮২ সালে আমরা কমলাপুরে বসবাস করতাম। এরশাদ সরকার আমাদের এখানে পুনর্বাসন করে। সেই থেকে আমরা এখানেই আছি। আমাদেরকে কোনো নোটিশ না দিয়েই এভাবে উচ্ছেদ করে অন্যায় করা হয়েছে।

বিজ্ঞাপন

আরেক বিক্ষোভকারী বলেন, আমরা মেয়রের সঙ্গে কথা বলার জন্য আসছি। সামনে নির্বাচন। আমরা কী এদেশের নাগরিক না? আমরা শুধু মেয়রের সঙ্গে একটু কথা বলার জন্য এখানে দাঁড়িয়েছিলাম। এগারো মাস আগে কাউন্সিলর বলছিলেন আমাদের ঘর দেবেন। কিন্তু দীর্ঘ দশ-এগারো মাস ধরে আমরা রাস্তার ওপর পেপার বিছিয়ে ঘুমাই। তিন মাসের মধ্যে পুনর্বাসনের কথা থাকলেও তা করেনি।

এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর বাদল সরকারের দুটি মোবাইলে নম্বরে কল দেওয়া হলে তা বন্ধ পাওয়া যায়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাসের জানান, তারা এব্যাপারে কিছু জানেন না।  মেয়র ও তার বহরের গাড়ি আগেই চলে এসেছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন