বিজ্ঞাপন

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মমতাজকে শোকজ

December 16, 2023 | 9:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শোকজ করা হয়েছে মানিকগঞ্জ-২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রার্থী মমতাজ বেগমকে।

বিজ্ঞাপন

শনিবার (১৬ ডিসেম্বর) দ্বাদশ নির্বাচনি অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও মানিকগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ রেজমিন সুলতানার সই করা আচারণবিধি লঙ্ঘনের একটি চিঠি মমতাজ বেগমকে পাঠানো হয়েছে।

এর আগে, শুক্রবার বিকেল আচারণবিধি লঙ্ঘনের অভিযোগে মানিকগঞ্জের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার রেহেনা আকতারের কাছে লিখিত অভিযোগ দেন মানিকগঞ্জ-২ আসনের স্বতন্ত্রপ্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলু।

অভিযোগপত্র থেকে জানা যায়, প্রতীক বরাদ্দের আগেই নাকি মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মমতাজ বেগম বিভিন্ন সভা-সমাবেশ করে আসছেন এবং জনগণের কাছে নৌকার পক্ষে ভোট চাইছেন। এছাড়া প্রকাশ্যে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তার (মমতাজ) কর্মী-সমর্থকরা নৌকার পক্ষে ভোট চেয়ে আসছেন। যা নির্বাচনি আচারণবিধি লঙ্ঘনের শামিল।

বিজ্ঞাপন

এ বিষয়ে যুগ্ম জেলা ও দায়রা জজ রেজমিন সুলতানার স্টেনোগ্রাফার মোহাম্মদ রফিকুল জানান, জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা রেহেনা আকতারের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর দ্বাদশ নির্বাচনি অনুসন্ধান কমিটির কর্তকর্তা ও মানিকগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ রেজমিন সুলতানা মমতাজ বেগমকে চিঠি পাঠিয়েছেন।

আগামী ১৮ ডিসেম্বর বিকেলের মধ্যে অভিযুক্ত প্রার্থীকে (মমতাজ) অথবা প্রার্থীর মনোনীত একজন ব্যক্তিকে লিখিতভাবে যুগ্ম জেলা ও দায়রা জজ ২ নম্বর আদালতে ব্যাখা দিতে নির্দেশ প্রদান করা হয়েছে।

এ বিষয়ে জানতে মমতাজ বেগমের ব্যক্তিগত মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও তার মন্তব্য পাওয়া সম্ভব যায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন