বিজ্ঞাপন

রেললাইনে নাশকতা, অল্পের জন্য রক্ষা পেলেন শতাধিক যাত্রী

December 20, 2023 | 8:51 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: জেলার বিরামপুর উপজেলায় অল্পের জন্য ট্রেন দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে পাবর্তীপুর থেকে খুলনাগামী আন্তনগর রূপসা এক্সপ্রেস। রেল লাইনের উপর স্লিপার ফেলে রেখেছিল দুর্বৃত্তরা। যা দেখে তাৎক্ষণিক ব্রেক করেন ট্রেনটির চালক। এতে করে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে বেঁচে যান ট্রেনটির শতাধিক যাত্রী।

বিজ্ঞাপন

পাবর্তীপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। গতকাল মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাত ১১টায় বিরামপুর রেল স্টেশনে এ ঘটনা ঘটে।

পরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দিনাজপুরের পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) দেবাশীষ চৌধুরী, বিরামপুর উপজেলা নিবাহী অফিসার (ইউএনও) নুজহাত তাসনীম আওন।

জানা গেছে, গতকাল মঙ্গলবার রাত ১১টার কিছুক্ষণ আগে বিরামপুর রেল স্টেশনের আউটারে রেল লাইনের উপর কয়েকটি স্লিপার তুলে রাখে দুর্বৃত্তরা। রাত ১১টায় পাবর্তীপুর থেকে খুলনাগামী আন্তনগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনের লোকোমটিভ মাস্টার আব্দুর রাজ্জাক ও সহকারী লোকোমটিভ মাস্টার সনেট মুন্সি রেল লাইনের উপর স্লিপার দেখে তাৎক্ষণিক ব্রেক করে দেন। এতে ওই ট্রেনে থাকা যাত্রীরা বড় ধরনের দুঘটনার হাত থেকে রক্ষা পায়।

বিজ্ঞাপন

ওসি একেএম নুরুল ইসলাম জানান, খবর পেয়ে তৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে লাইনের উপরে রাখা স্লিপারগুলো সরিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। অজ্ঞাত দুর্বৃত্তরা এই কাজটি করেছে। এ ব্যাপারে পাবর্তীপুর জিআরপি থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ে করেছে। দুর্বৃত্তদের আইনের আওতায় আনার চেষ্টা করা হচ্ছে।

সারাবাংলা/এসআর/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন