বিজ্ঞাপন

সাদিক আবদুল্লাহর আবেদনের শুনানি ২ জানুয়ারি

December 21, 2023 | 5:20 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ৭ জানুয়ারি নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর আবেদনের শুনানির আগামী ২ জানুয়ারি দিন ধার্য করেছেন চেম্বার জজ আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বার জজ আদালত এদিন ধার্য করেন।

আদালতে আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন মো. খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান বলেন, হাইকোর্টের আদেশের পর প্রার্থিতা ফিরে পেয়েছিলেন সাদিক আবদুল্লাহ। কিন্তু সেই আদেশ স্থগিত চেয়ে ওই আসনের আওয়ামী লীগের প্রার্থী জাহিদ ফারুক চেম্বার আদালতে আবেদন করেন। শুনানি শেষে গত মঙ্গলবার চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন।

বিজ্ঞাপন

সেই স্থগিতাদেশ তুলে নিতে একটি আবেদন করেছি। আপিল বিভাগের নিয়মিত আদালতে এ আবেদনের ওপর শুনানির জন্য আগামী ২ জানুয়ারি দিন রেখেছেন।

দ্বৈত নাগরিকত্বের অভিযোগে তার প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেছিলেন আওয়ামী লীগের প্রার্থী জাহিদ ফারুক। গত ১৫ ডিসেম্বর নির্বাচন ভবনে আপিল শুনানি শেষে বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সিটির সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)। পরে এ আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন সাদিক আবদুল্লাহ।

গত সোমবার সাদিক আবদুল্লাহর রিটের শুনানি শেষে বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ ইসির আদেশের ওপর স্থগিতাদেশ দেন। ফলে সাদিক আবদুল্লাহর মনোয়নপত্র বৈধতা পায়। কিন্তু হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেছেন জাহিদ ফারুক। এরপর চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন