বিজ্ঞাপন

প্রার্থীদের নির্বাচনি অফিস পরিদর্শনে যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষকরা

January 5, 2024 | 8:29 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: সুনামগঞ্জ-১ আসনের তাহিরপুর উপজেলায় নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচনি কার্যালয় পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্রের একটি পর্যবেক্ষক দল।

বিজ্ঞাপন

শুক্রবার (৫ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জ-১ আসনের তাহিরপুর উপজেলায় এসে ৩ প্রার্থীর নির্বাচন অফিসে কয়েক ঘণ্টা অবস্থান করেন এবং সেখানে থাকা প্রার্থীদের পক্ষের নেতা-কর্মীদের সঙ্গে নির্বাচনসংক্রান্ত কথা বলেন।

পর্যবেক্ষকদের মধ্যে ছিলেন, যুক্তরাষ্ট্রের ইন্টারন্যাশনাল রিপাবলিক ইনস্টিটিউট প্রোগ্রাম ম্যানেজার ডেভিড হুকস্টার, জিওফ্রে ইন্টারন্যাশনাল রিপাবলিক ইনস্টিটিউট সিনিয়র এডভাইজর ম্যাকডোনাল্ড, ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউট প্রোগ্রাম অফিসার আকাশ কলুরি এবং ইন্টারন্যাশনাল রিপাবলিক ইনস্টিটিউট সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার অমিতাভ ঘোষ।

সুনামগঞ্জ-১ আসন তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা ও মধ্যনগর উপজেলা নিয়ে। যুক্তরাষ্ট্রের একটি পর্যবেক্ষক দল শুক্রবার সকালে প্রথমে এই আসনের নৌকার প্রার্থী রনজিত চন্দ্র সরকারের নির্বাচনি কার্যালয়ে যান। পরে সেখানে কিছু সময় অবস্থান করে আরও দুই প্রার্থী বর্তমান সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন ও আরেক স্বতন্ত্র প্রার্থী সেলিম আহমেদের নির্বাচনি কার্যালয় পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

এসময় তারা সেখানে থাকা ৩ প্রার্থীর লোকজনের সঙ্গে কথা বলেন পর্যবেক্ষক দল। পরে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা পারভিনের সঙ্গে দেখা করে নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় খোঁজ নেন।

আওয়ামীলীগের নৌকাপ্রতীকে প্রার্থী রনজিত চন্দ্র সরকারের পক্ষে অধ্যক্ষ আলী মর্তুজা বলেন, ‘পর্যবেক্ষক আমাদের দলীয় অফিসে এসেছিল। নির্বাচনসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় জানতে চেয়েছেন। আমরা নির্বাচনি পরিবেশ ভালো আছে জানিয়েছি।’

স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেনের পক্ষে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জানান, পর্যবেক্ষক টিম নির্বাচনে কোনো সমস্যা হচ্ছে কি না জানতে চেয়েছিল। আমি এই বিষয়ে তাদের তথ্য দিয়েছি।

বিজ্ঞাপন

স্বতন্ত্র প্রার্থী সেলিম আহমেদের পক্ষে উপজেলা আওয়ামী লীগের সদস্য রফিকুল ইসলাম বলেন, ‘পর্যবেক্ষক দল আমাদের নির্বাচনি অফিসে এসে প্রার্থী সম্পকে বিভিন্ন তথ্য নিয়েছেন। নির্বাচনের পরিবেশ নিয়েও কথা বলেছেন আমি আমাদের পক্ষ থেকে সার্বিক বিষয়ে জানিয়েছি।’

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা পারভিন জানান, যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষক দল তাহিরপুরে প্রার্থীদের নির্বাচনি অফিস পরিদর্শন করেছেন। তারা আমার সঙ্গেও দেখা করেছেন এবং নির্বাচনি পরিবেশ কেমন সেটা জানতে চেয়েছেন। পরে তারা তাহিরপুর উপজেলা ঘুরে চলে গেছে।

সারাবাংলা/এমও

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন