বিজ্ঞাপন

ভোটের সময় প্রকাশ্যে গুলি ছোড়া সেই যুবক গ্রেফতার

January 8, 2024 | 11:09 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর খুলশী থানার পাহাড়তলীতে ভোটের সময় প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে ‍গুলি করা সেই যুবককে গ্রেফতার করেছে র‌্যাব, যার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল উদ্ধার হলেও সেটি ঘটনার সময় ব্যবহৃত আগ্নেয়াস্ত্রে কি না এখনও নিশ্চিত হতে পারেনি র‌্যাব।

বিজ্ঞাপন

সোমবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে ওই যুবককে গ্রেফতার করা হয়েছে বলে র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক কর্নেল মো. মাহাবুব আলম।

গ্রেফতার শামীম আজাদ নগরীর ওমরগণি এমইএস কলেজ ‘ছাত্রলীগের কর্মী’ হিসেবে ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর ও যুবলীগ নেতা ওয়াসিম উদ্দিন চৌধুরীর গ্রুপের সঙ্গে যুক্ত। ব্লেড শামীম বা ব্ল্যাক শামীম নামে তাকে এলাকার লোকজন চেনেন।

র‌্যাব কর্মকর্তা কর্নেল মো. মাহাবুব আলম সারাবাংলাকে বলেন, ‘সীতাকুণ্ডে অবস্থান করছিল শামীম। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। তার কাছে একটি বিদেশি পিস্তল পাওয়া গেছে। ধারণা করছি, সেটিই ভোটের সময় সে গুলিবর্ষণে ব্যবহার করেছিল। তবে আমরা নিশ্চিত নয়। তাকে এখনও কার্যালয়ে আনা হয়নি। আনার পর জিজ্ঞাসাবাদে নিশ্চিত হওয়া যাবে।’

বিজ্ঞাপন

শামীমের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় চাঁদাবাজি ও অস্ত্র আইনে ৫টি মামলার তথ্য পাওয়া গেছে বলে র‌্যাবের এ কর্মকর্তা জানিয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) ভোটগ্রহণ শুরুর পর সকাল সাড়ে ১০টার দিকে পাহাড়তলী ডিগ্রি কলেজ কেন্দ্রের বাইরে চট্টগ্রাম-১০ আসনের আওয়ামী লীগ প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু ও স্বতন্ত্র প্রার্থী এম মনজুর আলমের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের একপর্যায়ে এম মনজুর আলমের একটি নির্বাচনী ক্যাম্পের সামনে থেকে শামীমকে গুলি ছুঁড়তে দেখা যায়, যার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এতে ভোটগ্রহণে সমস্যা হয়নি।

সংঘর্ষে গুলিবিদ্ধ হন দু’জন। তারা হলেন, শান্ত বড়ুয়া (৩০) ও মো. জামাল (৩২)। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

জানা গেছে, শামীম আজাদ কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী গ্রুপের হয়ে নির্বাচনে এম মনজুর আলমের পক্ষে অবস্থান নিয়েছিলেন।

সারাবাংলা/আরডি/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন