বিজ্ঞাপন

নেইমারকে না খেলিয়ে বহিষ্কার হয়েছিলেন ব্রাজিলের নতুন কোচ!

January 9, 2024 | 10:29 am

স্পোর্টস ডেস্ক

অনেক জল্পনা কল্পনা শেষে ব্রাজিলের নতুন কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন ডরিভাল জুনিয়র। ২০২৪ সালের কোপা আমেরিকাতে নেইমারদের শিরোপা এনে দেওয়ার লক্ষ্যেই কাজ শুরু করতে যাচ্ছেন তিনি। তবে মজার ব্যাপার হচ্ছে, ২০১০ সালে সান্তোসের কোচ থাকার সময় তরুণ নেইমারকে দলে না নেওয়ার কারণে বহিষ্কার হয়েছিলেন ডরিভাল!

বিজ্ঞাপন

আরও পড়ুন-ব্রাজিলের নতুন কোচ ডরিভাল

২০১০ সালে সান্তোসের কোচ ছিলেন ডরিভাল। সেই সময় একই ক্লাবে খেলতেন ১৮ বছর বয়সী নেইমার। কোচ ডরিভাল ও সতীর্থদের সাথে বাজে আচরণের কারণে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন নেইমার। নিষেধাজ্ঞা শেষে দলে ফেরার কথা থাকলেও ডরিভাল বেঁকে বসেন। নেইমারকে আরও এক ম্যাচ মাঠের বাইরে বসিয়ে রাখার কথা জানান ডরিভাল। আর এতেই বাধে বিপত্তি।

ডরিভালের এমন সিদ্ধান্তে চটেছিল সান্তোস কর্তৃপক্ষ। নেইমারকে না খেলানোর সিদ্ধান্ত নেওয়া ডরিভালকে কোচের পদ থেকে বরখাস্ত করে ক্লাব কর্তৃপক্ষ। ডরিভাল অবশ্য বরখাস্ত হওয়ার পর বলেছিলেন, নেইমারের শাস্তি পাওয়াই উচিত, ‘সে আমার ছেলের মতো। কিন্তু সে ভুল করেছে। এটার শাস্তি তার পাওয়াই উচিত। আমি যা করতে চেয়েছিলাম সেটা তার জন্যই ভালো ছিল। হয়তো এই মুহূর্তে ক্লাবের জন্য সিদ্ধান্তটা সঠিক না হলেও নেইমারের জন্য ঠিক ছিল।’

বিজ্ঞাপন

এই ঘটনার ১৪ বছর পর আবারও নেইমারের কোচ হিসেবে দায়িত্ব পেলেন ডরিভাল। অতীতের তিক্ততা ভুলে দুজনের মাঝে বোঝাপড়াটা ঠিক কেমন হয়, সেটা দেখা যাবে মার্চেই।

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন