বিজ্ঞাপন

বাংলাদেশের নির্বাচন নিয়ে অস্ট্রেলিয়ার বিবৃতি

January 11, 2024 | 4:40 pm

স্টাফ করেসপেন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশের নির্বাচন নিয়ে বিবৃতি দিয়েছে অস্ট্রেলিয়া। দেশটির পররাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয়ের সরকারি ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, যদিও আমরা এই সত্যকে স্বাগত জানাই যে, লাখ লাখ বাংলাদেশি ভোটার নির্বাচনের দিন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে, তবে এটি দুঃখজনক, নির্বাচনটি এমন একটি পরিবেশে অনুষ্ঠিত হয়েছে যেখানে সব দল অর্থবহ এবং যথেষ্ট পরিমাণে অংশ নিতে পারেনি।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধু হিসেবে অস্ট্রেলিয়া নির্বাচনের আগে ঘটে যাওয়া সহিংসতা এবং রাজনৈতিক বিরোধী সদস্যদের গ্রেফতারের বিষয়ে উদ্বিগ্ন। অস্ট্রেলিয়া ধারাবাহিকভাবে বাংলাদেশের কাছে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গুরুত্ব তুলে ধরে।

বিবৃতিতে বলা হয়, অস্ট্রেলিয়ার সরকার বাংলাদেশ সরকারকে তার গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো শক্তিশালী করতে অগ্রাধিকার দেওয়ার জন্য অনুরোধ করে, যা মানবাধিকার সুরক্ষা, আইনের শাসন এবং উন্নয়ন অগ্রগতিকে সমর্থন করে।

অস্ট্রেলিয়া বলেছে, ঘনিষ্ঠ অংশীদার হিসেবে অস্ট্রেলিয়া একটি উন্মুক্ত, স্থিতিশীল, সমৃদ্ধ এবং অন্তর্ভুক্তিমূলক অঞ্চলের জন্য দুই দেশের একই লক্ষ্য অর্জনে বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন