বিজ্ঞাপন

হত্যাকাণ্ডের ৪ বছর পর আসামি গ্রেফতার

January 23, 2024 | 3:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: গভীর নলকূপ নিয়ে বিরোধে ময়মনসিংহের ফুলবাড়িয়ার পারভীন আক্তার হত্যা মামলার আসামি মো. আশিকুল ইসলাম আশিককে গ্রেফতার করেছে র‌্যাব। হত্যাকাণ্ডের প্রায় চার বছর পর গতকাল সোমবার (২২ জানুয়ারি) ঢাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলাবার (২৩ জানুয়ারি) দুপুরে ময়মনসিংহ র‌্যাব-১৪ উপপরিচালক (অপারেশনস) মো. আনোয়ার হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। গ্রেফতার মো. আশিকুল ইসলাম আশিক (৩৭) ফুলবাড়িয়ার পুটিজানা নামাপাড়ার মৃত শহিদুল ইসলামের ছেলে।

আনোয়ার হোসেন জানান, ফুলবাড়িয়ার পুটিজানা নামাপাড়া গ্রামে স্থানীয়দের জমিতে পানি সেচের গভীর নলকূপ পরিচালনা করতেন আলফাজ উদ্দিন। এটি দখল করাকে কেন্দ্র করে চলমান বিরোধের জেরে গত ২০২০ সালের ১৪ এপ্রিল সকালে আশিকসহ অভিযুক্তরা রাম দা, ফালা, বাঁশের লাঠি, লোহার রড ও বল্লমসহ দেশীয় অস্ত্র নিয়ে আক্রমণ করেন। সেখানে আলফাজ উদ্দিনের ছেলে মঞ্জুরুল ইসলামকে মারতে থাকলে তার চিৎকারে মঞ্জুরুলের স্ত্রী পারভীন আক্তারসহ পরিবোরের লোকজন উপস্থিত হয়। এসময় তাদের উপরও চড়াও হয়ে অভিযুক্তরা এলোপাথারি কোপাতে থাকে। এ সময় মঞ্জুরুলের স্ত্রী পারভীন আক্তারসহ অনেকেই আহত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়ে।

তিনি আরও জানান, পরে এলাকাবাসীর সহায়তায় আহতদের উদ্ধার করে ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক গুরুত্ব বিবেচনায় তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পাঁচ দিন পর পারভীন আক্তারের মৃত্যু হয়। নিহত পারভীন আক্তারের ননদ আয়েশা আক্তার বাদী হয়ে ওই বছরের ২০ এপ্রিল ফুলবাড়িয়া থানায় মামলা করেন।

বিজ্ঞাপন

এরই পরিপ্রেক্ষিতে বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে প্রযুক্তি সহায়তায় গতকাল বিকেলে ঢাকার মহাখালী এলাকা অভিযান চালিয়ে পারভীন হত্যা মামলার আসামি মো. আশিকুল ইসলাম আশিককে গ্রেফতার করা হয়। তাকে ফুলবাড়িয়া থানায় হস্তান্তর করা হয়েছে। অন্য অভিযুক্তদের ধরতে অভিযান অব্যহত আছে বলে জানিয়েছেন র‌্যাব-১৪ উপপরিচালক আনোয়ার হোসেন।

সারাবাংলা/কেএম/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন