বিজ্ঞাপন

ওয়েস্ট হামের জালে আর্সেনালের ছয় গোল

February 11, 2024 | 11:18 pm

স্পোর্টস ডেস্ক

গেল ডিসেম্বরে ঘরের মাঠেই ওয়েস্ট হাম ইউনাইটেডের কাছে ২-০ গোলের ব্যবধানে হেরেছিল আর্সেনাল। ঠিক দেড় মাস পরে ওয়েস্ট হামের ঘরের মাঠ লন্ডন স্টেডিয়ামেই তাদের বিধ্বস্ত করে প্রতিশোধ নিল গানার্সরা। বুকায়ো সাকার জোড়া গোলের সঙ্গে সালিবা, গ্যাব্রিয়েল, ট্রোসার্ড এবং রাইসের একটি করে গোল। আর তাতেই ৬-০ গোলের ব্যবধানের বিশাল জয় আর্সেনালের।

বিজ্ঞাপন

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের কোনো পরিবর্তন আসেনি। যদিও ম্যানচেস্টার সিটির সমান ৫২ পয়েন্ট এবং গোল ব্যবধানও সমান আর্সেনালের। তবে গোল বেশি করায় আর এক ম্যাচ কম খেলে সিটির অবস্থান দুইয়ে আর আর্সেনাল আছে তিনে। ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।

গোটা ম্যাচে ওয়েস্ট হামকে দাঁড়াতেই দেয়নি আর্সেনাল। ৭১ শতাংশ বল দখলে রেখে মোট ২৫টি শট নেয় গানার্সরা। যার মধ্যে ১২টিই ছিল লক্ষ্যে। অন্যদিকে ওয়েস্ট হামের শটের সংখ্যা ছিল কেবল ৫টি। ৬টি গোলের বড় সুযোগ তৈরি করা আর্সেনাল হাতছাড়া করেনি একটিও।

প্রথম গোলের জন্য আর্সেনালকে অপেক্ষা করতে হয় ম্যাচের ৩২ মিনিট পর্যন্ত। দারুণ গোছালো আক্রমণ থেকে কর্নার জিতে নেয় গানার্সরা। ডেকলান রাইসের সুইং করানো কর্নার থেকে ভেসে আসা বল ডি বক্সে পেয়ে দারুণ এক হেড করেন উইলিয়াম সালিবা। আর তাতেই বাজিমাৎ। ১-০ গোলের লিড আর্সেনালের। এরপর আর থামানো যায়নি আর্সেনালকে। ৪১ মিনিটে সাকাকে ডি বক্সের ভেতর ফাউল করেন ওয়েস্ট হাম গোলরক্ষক অ্যারিওলা। তাতেই রেফারি বাজান পেনাল্টির বাঁশি। স্পটকিক থেকে সহজ গোল করে ব্যবধান ২-০ করেন বুকায়ো সাকা।

বিজ্ঞাপন

প্রথমার্ধের ঠিক এক মিনিট বাকি থাকতে ডেকলান রাইসের ফ্রিকিক থেকে বল পেয়ে জালে জড়ান গ্যাব্রিয়েল তাতেই ব্যবধান ৩-০। প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে মার্টিন ওডেগার্ডের পাস থেকে চতুর্থ গোল করেন লেওনার্দো ট্রোসার্ড।

দ্বিতীয়ার্ধে ফিরেও আক্রমণের ধার ধরে রাখে আর্সেনাল। ৬৩তম মিনিটে এসে ওডেগার্ডের দ্বিতীয় অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোল করেন সাকা। এর মিনিট দুই পরে সাবেক ওয়েস্ট হাম খেলোয়াড় ডেকলাইন রাইস ষষ্ঠ গোল করে আর্সেনালের বিশাল জয় নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন