বিজ্ঞাপন

তামিমের সঙ্গে আলোচনায় বসবে বিসিবি

February 12, 2024 | 10:03 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

নানান কারণে অনেকদিন যাবত জাতীয় দলের বাইরে তামিম ইকবাল। জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেছেন গত সেপ্টেম্বরে। তামিম আবারও জাতীয় দলে খেলবেন কিনা দেশের ক্রিকেটে সেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে অনেকদিন যাবতই। তার উত্তর খুঁজতে শিগগিরই তামিমের সঙ্গে আলোচনায় বসবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞাপন

সোমবার (১২ ফেব্রুয়ারি) বোর্ড সভা শেষে এমন কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিপিএলে চট্টগ্রাম পর্ব শুরু হতে যাচ্ছে আগামীকাল। চট্টগ্রাম পর্ব শেষে তামিমের সঙ্গে আলোচনায় বসা হবে জানিয়েছেন পাপন।

নাজমুল হাসান পাপন বলেন, ‘তামিমের ইস্যুটা নিয়ে কথা হয়েছে। আমি এখান থেকে নাম বলেছি জালাল ভাই ও অন্যরা বসবে তামিমের সঙ্গে। ঢাকায় আসার সঙ্গে সঙ্গে। আমিও বসবো। উনারা বসার পর আমি নিজেও বসবো। আমার ধারণা এই বিপিএল চলাকালীনই সব সিদ্ধান্তগুলো জানতে পারব। এর আগে আসলে বলাটা মুশকিল।’

গত ওয়ানডে বিশ্বকাপের আগে অভিমানে একইসঙ্গে ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা ও অবসরের ঘোষণা দিয়ে বসেন তামিম ইকবাল। পরে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে অবসর থেকে ফেরেন তিনি। কিন্তু একেবারে শেষ মুহূর্তে বিশ্বকাপের দল থেকে বাদ পরেন তামিম। তাতে সাবেক অধিনায়ক সাকিব আল হাসানের সম্পৃক্ততার আলোচনা আছে।

বিজ্ঞাপন

বিষয়টি নিয়ে পরে নানান জলঘোলা হয়েছে। সেই থেকেই জাতীয় দলের বাইরের তামিম। আবারও খেলবেন কিনা সেই আলোচনা ক্রমেই জোড়ালো হচ্ছে। বিপিএল চলাকালে হয়তো তার একটা সুরাহা হবে।

এদিকে, আজকের বোর্ড মিটিংয়ে বেশ কয়েকটি বড় সিদ্ধান্ত এসেছে। সাকিব আল হাসানকে সরিয়ে তিন ফরম্যাটেই বাংলাদেশ দলের নেতৃত্ব দেওয়া হয়েছে তরুণ নাজমুল হোসেন শান্তকে। মিনহাজুল আবেদিন নান্নুকে হঁটিয়ে প্রধান নির্বাচকের পদে বসানো হয়েছে জাতীয় দলের সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপুকে। নির্বাচক প্যানেল থেকে বাদ পরেছেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমনও। তার জায়গায় এসেছেন সাবেক ক্রিকেটার হান্নান সরকার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন