বিজ্ঞাপন

খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন মির্জা ফখরুল

February 19, 2024 | 9:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় দুজনের মধ্যে ঘণ্টাখানেক আলোচনা হয়েছে।

বিজ্ঞাপন

প্রায় সাড়ে তিন মাস কারাবন্দি থেকে মুক্ত হওয়ার পর এই প্রথম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মির্জা ফখরুল। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময়ও মির্জা ফখরুল কারাগারে ছিলেন। ওই নির্বাচনের পরও বিএনপির শীর্ষ দুই নেতার মধ্যে এই প্রথম সাক্ষাৎ হলো।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাত ৮টা ১০ মিনিটে গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবনে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান মির্জা ফখরুল। রাত সাড়ে ৯টার দিকে তিনি সেখান থেকে বের হন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান সোমবার রাতে সারাবাংলাকে এ তথ্য জানান।

বিজ্ঞাপন

শায়রুল কবির খান বলেন, বিএনপি মহাসচিব আজ (সোমবার) রাত ৮টার দিকে গুলশানে দলীয় চেয়ারপারসনের বাসভবন ফিরোজায় এসেছিলেন। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তিনি ঘণ্টাখানেক কথাবার্তা বলেছেন।

বিএনপি সূত্র বলছে, সাক্ষাতে খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নেন মির্জা ফখরুল। এ সময় দুজনের মধ্যে দেশের রাজনৈতিসহ সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। তবে খালেদা জিয়া সুনির্দিষ্টভাবে মির্জা ফখরুলকে কিছু বলেছেন কি না বা কী বলেছেন, সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

এর আগে গত বছরের ২৯ অক্টোবর গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আগের দিন ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে রাজধানীতে বিভিন্ন স্থানে সংঘর্ষ ও নাশকতার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

ওই সব ঘটনার জের ধরে মির্জা ফখরুলকে ১১টি মামলায় আসামি করা হয়। একে একে সবগুলো মামলায় জামিন পান তিনি। শেষ মামলাটিতে জামিন পান গত বুধবার (১৪ ফেব্রুয়ারি)। পরদিন বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হন মির্জা ফখরুল।

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন