বিজ্ঞাপন

টানা ৩৩ ম্যাচ অপরাজিত লেভারকুসেনের নতুন ইতিহাস

February 24, 2024 | 8:01 am

স্পোর্টস ডেস্ক

গত সপ্তাহেই টানা ৩২ ম্যাচে অপরাজিত থেকে বায়ার্ন মিউনিখের রেকর্ডে ভাগ বসিয়েছিলেন তারা। বুন্দেসলিগায় মেইঞ্জের বিপক্ষে ২-১ গোলের জয়ে নতুন ইতিহাস গড়ল এবারের মৌসুমে চমক দেখানো বেয়ার লেভারকুসেন। প্রথম জার্মান ক্লাব হিসাবে সব টুর্নামেন্ট মিলিয়ে টানা ৩৩ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়েছে জাভি আলোনসোর ক্লাবটি।

বিজ্ঞাপন

ঘরের মাঠে মাত্র ৩ মিনিটের মাথায় এগিয়ে যায় লেভারকুসেন। বক্সের বাইরে থেকে গ্রানিট জাকার দুর্দান্ত এক শটে লিড পায় লেভারকুসেন। তবে ৪ মিনিট পরেই সমতা আনে মেইঞ্জ। ডমিনিক কোহরের হেডারে লিড হারায় লেভারকুসেন। প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে লেভারকুসেনের জয়সূচক গোল আসে রবার্ট আডরিচের পা থেকে। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লেভারকুসেন।

মেইঞ্জের বিপক্ষে এই জয়ে সব টুর্নামেন্ট মিলিয়ে ৩৩ ম্যাচে অপরাজিত রইল লেভারকুসেন। তারা ছাড়িয়ে গেছে ২ মৌসুমে বায়ার্নের করা ৩২ ম্যাচের অপরাজিত থাকার রেকর্ডকে। এই জয়ে লিগের ২৩ ম্যাচেই অপরাজিত লেভারকুসেনের পয়েন্ট ৬১। এক ম্যাচ কম খেলা বায়ার্নের পয়েন্ট ৫০। ১১ পয়েন্টের লিড নিয়ে শিরোপার পথে আরেকধাপ এগিয়ে গেল লেভারকুসেন।

ইউরোপের ক্লাবগুলোর মাঝে টানা অপরাজিত থাকার রেকর্ডের দিকে লেভারকুসেনের সামনে এখন রিয়াল মাদ্রিদ। ২০১৬-১৭ মৌসুমে জিনেদিন জিদানের নেতৃত্বে সব টুর্নামেন্ট মিলিয়ে টানা ৪০ ম্যাচ অপরাজিত ছিলেন তারা। এই তালিকায় সবার উপরে আছে পর্তুগিজ ক্লাব বেনফিকা। আধুনিক ইউরোপিয়ান ফুটবলের যুগে সব টুর্নামেন্ট মিলিয়ে টানা সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড তাদেরই। ১৯৬৩ থেকে ১৯৬৫ সালের মাঝে টানা ৪৮ ম্যাচ অপরাজিত ছিল তারা। লেভারকুসেন তাদের এই রেকর্ড ভাঙতে পারে কিনা, সেটা সময়ই বলে দেবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন