বিজ্ঞাপন

‘দেশ উন্নত করতে হলে শান্তি-স্থিতিশীলতা প্রয়োজন’

February 27, 2024 | 12:42 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদ মাদক সন্ত্রাস দুর্নীতির বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এই ক্ষেত্রে পুলিশকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। দেশকে উন্নত সমৃদ্ধ করতে হলে দেশের শান্তি-স্থিতিশীলতা একান্তভাবে প্রয়োজন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

‘স্মার্ট পুলিশ স্মার্ট দেশ, শান্তি প্রগতির বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে ‘পুলিশ সপ্তাহ-২০২৪’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের পুলিশ সপ্তাহের প্রথম দিন সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে সর্বাধিক সংখ্যক ৪০০ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পরিয়ে দিলেন প্রধানমন্ত্রী।

পুলিশ বাহিনীর সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আপনারা দেশের মানুষের সেবা করেন। দুষ্টের দমন শিষ্টের পালন— এটা হচ্ছে পুলিশের মূলমন্ত্র। কাজেই পুলিশ বাহিনী মানুষের আস্থা-বিশ্বাস অর্জন করবে, এটাই সব সময় আমাদের কাম্য। আজকে তা দেশের মানুষ অর্জন করতে পারছে। কাজেই আরও আন্তরিকতার সঙ্গে মানুষের সেবা করবেন সেটাই আমরা চাই।’

বিজ্ঞাপন

দেশপ্রেম ও মানুষের প্রতি ভালোবাসা নিয়ে পুলিশ বাহিনীর সদস্যরা কাজ করে যাবে এমন আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘জঙ্গিবাদ মাদক সন্ত্রাস দুর্নীতি এর বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এ ক্ষেত্রে পুলিশকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। দেশকে উন্নত সমৃদ্ধ করতে হলে দেশের শান্তি স্থিতিশীলতা একান্তভাবে প্রয়োজন।’

আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ আর্থসামাজিক উন্নতি ও আমরা করতে পেরেছি আজকে বিদেশ থেকে যারা আসেন তারাও দেখেন বাংলাদেশ বদলে গেছে। কাজেই পুলিশকে স্ব স্ব অবস্থান থেকে অবদান রাখতে হবে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বলে মনে করেন সরকারপ্রধান শেখ হাসিনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন