বিজ্ঞাপন

ডোপিংয়ের অপরাধে ৪ বছর নিষিদ্ধ পগবা

February 29, 2024 | 11:13 pm

স্পোর্টস ডেস্ক

দীর্ঘদিন ধরে মাঠের ফুটবলের বাইরে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার পল পগবা। এবার ডোপ-বিরোধী বিধি ভাঙার অপরাধে বড় শাস্তি পেয়েছেন পল পগবা। ফুটবল থেকে চার বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন জুভেন্টাসের এই ফ্রেন্স মিডফিল্ডার।

বিজ্ঞাপন

২০২৩ সালের ২০ অগাস্ট সিরি আ’তে উদিনেজের বিপক্ষে জুভেন্টাসের ম‍্যাচের পর পগবার নমুনা পরীক্ষা করা হয়। ৩-০ গোলে জেতা ওই ম্যাচে বেঞ্চে থাকলেও তিনি খেলেননি।

টেস্টে পগবার শরীরে উচ্চমাত্রার টেস্টোস্টেরোনের উপস্থিতি পাওয়া যায়। এতে গত সেপ্টেম্বরে তাকে সাময়িক নিষেধাজ্ঞা দেয়া হয়। পরের মাসে এই ফুটবলারের ‘বি’ নমুনার টেস্টের রিপোর্টও পজিটিভ আসে।

রয়টার্স জানিয়েছে, পগবার চার বছরের নিষেধাজ্ঞা চেয়ে ইতালির অ্যান্টি-ডোপিং প্রসিকিউটর কার্যালয় দেশটির অ্যান্টি-ডোপিং ট্রাইব্যুনালে অনুরোধ জানিয়েছিল। আদালত সেটি গ্রহণ করেছেন।

বিজ্ঞাপন

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, এই নিষেধাজ্ঞা বিরুদ্ধে আপিল করবেন পগবা।

দ্বিতীয় দফায় তুরিনের ক্লাবটিতে ফিরে চোট এবং নিষেধাজ্ঞায় মাত্র ৮টি ম্যাচ খেলতে পারেন ফ্রান্সের হয়ে ২০১৮ বিশ্বকাপ জেতা এই মিডফিল্ডার। ফ্রান্স জাতীয় দলের হয়ে ৯১ ম্যাচ খেলে ১১ গোল পগবার।

তারই প্রেক্ষিতে নিষেধাজ্ঞার খবর এলো বৃহস্পতিবার। ৩০ বছর বয়সী পগবাকে এই নিষেধাজ্ঞা দিয়েছে ইতালির জাতীয় ডোপিং-বিরোধী ট্রাইব্যুনাল। ডোপিং-বিরোধী প্রসিকিউটর অফিস সর্বোচ্চ চার বছরের নিষেধাজ্ঞার অনুরোধ করেছিল।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার ইউনাইটেডে ছয় মৌসুম কাটানোর পর ২০২২ সালে ফ্রি ট্রান্সফারে পুরনো ঠিকানা জুভেন্টাসে ফেরেন পগবা। তারপর থেকে একের পর এক চোটে খুব বেশি ম্যাচ খেলতে পারেনি ফ্রান্সের ২০১৮ বিশ্বকাপ জয়ী এই ফুটবলার।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন