বিজ্ঞাপন

২ ঘণ্টা পর নিয়ন্ত্রণে বেইলি রোডের আগুন

March 1, 2024 | 1:16 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দুই ঘণ্টা পর রাজধানী বেইলি রোডের কাচ্চি ভাই রেস্তোরাঁ থেকে ছড়িয়ে পড়া আগুন নিয়ন্ত্রণে এসেছে। ভবনটি থেকে ৬৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত কারও মৃত্যুর তথ্য পাওয়া যায়নি। তবে ভবনটির ভেতরে মরদেহ থাকতে পারে বলে আশঙ্কার কথা জানিয়েছে ফায়ার সার্ভিস।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ১১টা ৫০ মিনিটে গ্রিন কোজি কটেজ নামে ওই ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন আগুন পুরোপুরি নেভানোর কাজ চলছে। এর আগে রাত ৯টা ৪৫ মিনিটে আগুন লাগে ওই ভবনে। ৯টা ৫০ মিনিটে খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ৯টা ৫৬ মিনিটে।

আগুন নিয়ন্ত্রণে আসার তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক। তিনি বলেন, আমরা ভেতরে তল্লাশি করছি। আটকে পড়াদের জীবিত উদ্ধারে যতটুকু করা সম্ভব আমরা চেষ্টা করছি। বাকি পরিস্থিতি এখনো বলার সময় হয়নি।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক আরও বলেন, আগুন নিয়ন্ত্রণে এলেও এখনো ভেতরে ধোঁয়া আছে। আমরা যতজন পারছি জীবিত উদ্ধার করে হাসপাতালে পাঠাচ্ছি।

বিজ্ঞাপন

এদিকে ভবনের ভেতর থেকে এখন পর্যন্ত ৬৫ জনকে জীবিত উদ্ধারের তথ্য পাওয়া গেছে। এর বাইরে ১৩ জনকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে এলে রাত ১২টার পর থেকে ভবনটির ভেতরে মর্গের ব্যাগ নিয়ে যেতে দেখা গেছে ফায়ার সার্ভিসের কর্মীদের। এ ছাড়া অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়েছে।

আরও পড়ুন:

বিজ্ঞাপন

বেইলি রোডে আগুন: কাঁচ ভেঙে আটকে পড়াদের উদ্ধারের চেষ্টা

বেইলি রোডে আগুন: ছাদে এখনো অর্ধশত মানুষ

বেইলি রোডে উদ্ধার কার্যক্রমে যোগ দিয়েছে আনসার-বিজিবি

বেইলি রোডে ভবনে আগুন, ১৩ জন ঢামেক হাসপাতালে

নিয়ন্ত্রণে আসেনি বেইলি রোডের আগুন, জীবিতদের উদ্ধার চলছে

সারাবাংলা/ইউজে/ইএইচটি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন