বিজ্ঞাপন

তামিমের কণ্ঠে সাকিবের প্রসংশা

March 2, 2024 | 12:12 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সময় এখন তামিম ইকবালের, ফরচুন বরিশালের। আগের নয় আসরে একবারও শিরোপা জিতেনি বরিশাল। কাল দশম বিপিএলের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে সেই আক্ষেপ ঘুচিয়েছে ফরচুন বরিশাল। তামিম ইকবাল অবশ্য খেলোয়াড় হিসেবে আগেই বিপিএল জিতেছিলেন। কিন্তু অধিনায়ক হিসেবে বিপিএল জিতলেন এই প্রথম।

বিজ্ঞাপন

শুধু অধিনায়ক হিসেবে বিপিএল জেতা নয়, টুর্নামেন্টের সর্বোচ্চ রান তার এবং টুর্নামেন্টসেরা পুরস্কারও জিতেছেন তামিম। বরিশালের হয়ে এবারের বিপিএল খেলা আরও দুই অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ এবারই প্রথম বিপিএল জিতলেন। তাদেরকেই শিরোপা উৎসর্গ করেছেন অধিনায়ক তামিম।

ফাইনাল শেষে তামিমকে প্রশ্ন করা হয়েছিল, টুর্নামেন্টে নজকাড়া পারফরম্যান্স দেখেছেন এমন কারও নাম নিতে বললে কার নাম নেবেন? এই প্রশ্নের উত্তরে সাকিব আল হাসানের নাম নিয়েছেন তামিম।

বিপিএলে দুর্দান্ত ঢাকার পেসার শরিফুল ইসলাম দুর্দান্ত বোলিং করেছেন। ২২ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারীই তিনি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তরুণ ব্যাটার তাওহিদ হৃদয় পুরো টুর্নামেন্টজুরে দারুণ ব্যাটিং করেছেন। আসরের প্রথম সেঞ্চুরিও হৃদয়ের। টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। এই দুজনের নাম নিয়েছেন তামিম। সঙ্গে সাকিবের পারফরম্যান্স নিয়েও কথা বলেছেন।

বিজ্ঞাপন

তামিম বলেন, ‘শরিফুল খুবই ভালো বোলিং করেছে। হৃদয় তো দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন। সে যখন রান করেছে, তখন দারুণ প্রভাববিস্তারী ছিল। সাকিব ভালো করেছে। ভালো শুরু হয়নি। তবে শেষের দিকে ভালো করেছে। তবে দুজনের নাম বললে হৃদয় আর শরিফুল।’

নিজের দলের ক্রিকেটারদের মধ্যে সাইফউদ্দিনকে আলাদা ভাবে প্রসংশায় ভাসিয়েছেন তামিম। বলেছেন, ‘আমার মনে হয় সাইফউদ্দিনের ফেরাটা গুরুত্বপূর্ণ ছিল। বিশেষ করে আজ শেষ ওভারে সে অসাধারণ বোলিং করেছে। যদি ১৫ রান হয়ে যেত, তাহলে ১৭০ রানে কিন্তু সম্পূর্ণ ভিন্ন ম্যাচ হতো। আমরা তাকে নিয়ে জুয়া খেলেছি। আমরা জানতাম না সে আসলেই খেলতে পারবে কিনা। তবুও তাকে ড্রাফটে নিয়েছি। সেটা কাজেও লেগেছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন