বিজ্ঞাপন

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন শনিবার, প্রস্তুতি সম্পন্ন

March 8, 2024 | 5:31 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: শেষ হয়েছে ময়মনসিংহ সিটি করপোশন নির্বাচনের সব ধরনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। এখন চলছে নির্বাচন কমিশনের শেষ মুহূর্তের প্রস্তুতি। নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে ইতিমধ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

বিজ্ঞাপন

শুক্রবার (৮ মার্চ) সকাল ১১টা থেকে নগরীর সার্কিট হাউসসংলগ্ন জিমনেসিয়াম থেকে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচন সরঞ্জাম পৌঁছে দেওয়া হচ্ছে। ৩৩টি ওয়ার্ডের ১২৮টি ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তারা নির্বাচন উপকরণ গ্রহণ করে ফোর্স নিয়ে নিজ কেন্দ্রে পৌঁছেছেন।

নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে এপিবিএন, র‌্যাব, পুলিশ, আনসার, ভিডিপির পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে। ভোট কেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষায় স্ট্রাইকিং ফোর্সও রাখা হয়েছে।

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী জানান, কাল শনিবার সকাল আটটা থেকে সিটির ১২৮টি কেন্দ্রের ৯৯০টি ভোটকক্ষে ভোট অনুষ্ঠিত হবে। পর্যাপ্ত র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসারসহ বিভিন্ন বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। ৩৩টি মোবাইল টিমসহ ১৭টি স্টাইকিং টিমে ১৩৪৮ জন আইনশৃংখলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, সিটি নির্বাচনে নিরবচ্ছিন্নভাবে ভোটদানের জন্য ভোট কক্ষের দেড়গুন ইভিএম দেওয়া হয়েছে। যাতে মেশিন নষ্ট হলেও ভোটারদের ভোট দেওয়া বন্ধ না হয়।

এবার সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে পাঁচ, সাধারণ কাউন্সিলর ১৪৯ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১২৮টি ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন ভোটার ভোটাধিকার প্রয়োগে নির্বাচিত করবেন আগামীর নগর প্রতিনিধি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন