বিজ্ঞাপন

তামিমের দলে ফেরা নিয়ে হাথুরুসিংহেকে জিজ্ঞেস করার কিছু নেই: পাপন

March 10, 2024 | 11:05 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

নানান ঘটনার প্রেক্ষিতে অনেকদিন যাবত জাতীয় দলের বাইরে তামিম ইকবাল। অভিজ্ঞ ক্রিকেটারকে আদৌ জাতীয় দলের জার্সিতে দেখা যাবে কিনা তা এখনো অনিশ্চিত। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে নানার কারণে তামিমের দূরত্ব সৃষ্টি হওয়ার বিষয়টি এখন স্পষ্ট। দুজনকে ড্রেসিংরুমে আবারও একত্র করা যাবে?

বিজ্ঞাপন

বিসিবি সভাপতি ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন বলেছেন, এই প্রশ্নের উত্তর জানতে তামিমের সঙ্গে বসতে হবে। তবে তামিমের জাতীয় দলে ফেরা বা না ফেরার প্রসঙ্গে চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে কোনো পরামর্শ করার প্রয়োজন নেই বলেছেন পাপন।

বিপিএল চলাকালে তামিমের সঙ্গে বৈঠক করার কথা ছিল বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির প্রধান জালাল ইউনুস ও সিনিয়র বোর্ড পরিচালক এনায়েত হোসেনের। কিন্তু পরপর খেলার ব্যস্ততায় সেটা হয়নি। বিপিএল শেষে তামিম দেশের বাইরে চলে গেলে বৈঠক আরও পিছিয়ে যায়।

জানা গেছে, আজ অথবা আগামীকালের মধ্যে দেশে ফিরবেন তামিম। অর্থাৎ অল্প দিনের মধ্যেই বোর্ডের সঙ্গে কাঙ্খিত বৈঠক হওয়ার কথা তামিমের। তবে বিষয়টি নিয়ে অর্থাৎ তামিমের ফেরা নিয়ে হেড কোচ হাথুরুসিংহের মতামত নেওয়ার কোনো প্রয়োজনই দেখছেন না নাজমুল হাসান পাপন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সম্ভব কি না, এটা বোঝার জন্য আগে ওনাদের সঙ্গে বসতে হবে। তামিমের সঙ্গে বসাটা বড়ই জরুরি। সে জন্য বলেছি, আগে তামিমের পরিকল্পনা শোনার জন্য। তার পরিকল্পনা জানলে আমরা সামনে অগ্রসর হতে পারব। কোচের কথা যদি বলেন, তাঁর সঙ্গে আলাদা করে বসার কিছু আমি দেখছি না। তামিম যদি খেলতে চায়, অবশ্যই খেলবে। এ ব্যাপারে আবার কোচকে জিজ্ঞেস করার কী আছে?’

‘দল নির্বাচন, যেটা বোর্ডের একটা নির্বাচক কমিটি আছে, এটার দায়িত্ব ওদের। একাদশে কারা থাকবে, সেটা আবার তারা ঠিক করে না। সেটা মূলত অধিনায়কের সিদ্ধান্ত, সঙ্গে কোচেরও গুরুত্বপূর্ণ মতামত থাকে। কোচ কে হবে, নির্বাচক কে হবে, অধিনায়ক কে হবে, এগুলো পুরোপুরি বোর্ডের সিদ্ধান্ত। এখানে অন্য কে কী বলল, সেটা আমাদের সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে, কিন্তু ওটাই করতে হবে এমন কোনো কথা নেই। সিদ্ধান্ত বোর্ডের।’- যোগ করেছেন পাপন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন