বিজ্ঞাপন

রমজানে পানির সংকট: ওয়াসার ব্যর্থতায় সুজনের ক্ষোভ

March 16, 2024 | 8:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: রমজানের শুরুতেই নগরজুড়ে ওয়াসার পানি সরবরাহে সংকট নিয়ে ক্ষোভ জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন। প্রধানমন্ত্রীর আগ্রহে বড় বড় প্রকল্প বাস্তবায়নের পরও পানির সংকটের জন্য ওয়াসার কর্মকর্তাদের ব্যর্থতাকে দায়ী করেছেন তিনি।

বিজ্ঞাপন

শনিবার (১৬ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে খোরশেদ আলম সুজন দ্রুততম সময়ের মধ্যে সংকট দূর করে পানি সরবরাহ নিরবচ্ছিন্ন রাখার দাবি জানিয়েছেন।

রমজান শুরুর পর গত তিনদিন ধরে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দারা ওয়াসা পর্যাপ্ত পানি সরবরাহ করছে না বলে অভিযোগ করে আসছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছেন গ্রাহকরা।

বিবৃতিতে খোরশেদ আলম সুজন গ্রাহকদের অভিযোগের বরাত দিয়ে জানান, নগরীর বাকলিয়া, বায়েজিদ, চকবাজার, কাতালগঞ্জ, সরাইপাড়া, পতেঙ্গা, হালিশহর, কাট্টলী, আগ্রাবাদ, মুরাদপুরসহ বিভিন্ন এলাকায় ওয়াসার পানি সরবরাহে সংকট সৃষ্টি হয়েছে। রমজানের প্রথমদিন থেকে পানি নিয়ে বিপাকে আছেন এসব এলাকার বাসিন্দারা। সারাদিন অপেক্ষা করেও পানির দেখা মিলছে না। নগরীর উঁচু এলাকায় পানির সংকট আরো বেশি। এমনকি ইফতার এবং সেহেরির সময়ও পানি পাওয়া যাচ্ছে না। এ নিয়ে ওয়াসার কোনো দৌড়ঝাঁপও দেখা যাচ্ছে না।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘গত ৩ মার্চ ওয়াসার এমডির (ব্যবস্থাপনার পরিচালক) সঙ্গে মতবিনিময় করেছিলাম। তিনি রমজানে পানি সরবরাহ স্বাভাবিক রাখার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু কথা দিয়েও ওয়াসা কথা রাখেনি।’

নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন আরও বলেন, ‘চট্টগ্রামের বিপুল সংখ্যক নগরবাসীর পানির চাহিদার কথা চিন্তা করে বর্তমান প্রধানমন্ত্রী নতুন পানি শোধনাগার প্রকল্পের জন্য হাজার হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। স্থানীয় সরকার মন্ত্রীও নিষ্ঠার সঙ্গে মন্ত্রণালয়ের কর্মকাণ্ড পরিচালনা করছেন। কিন্তু সেই মন্ত্রণালয়ের অধীন প্রতিষ্ঠান ওয়াসা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করছে না।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন