বিজ্ঞাপন

‘কক্সবাজার হবে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ পর্যটন কেন্দ্র’

March 21, 2024 | 5:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: কক্সবাজার যেন সত্যিকার অর্থে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ পর্যটন কেন্দ্র হয়ে ওঠে সেজন্য সরকার সর্বাত্মক চেষ্টা করবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক), জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, গণপূর্ত বিভাগ ও নগর উন্নয়ন অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে মতবনিমিয় শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

কক্সবাজারের পরিকল্পিত উন্নয়নের জন্য ‘মহাপরিকল্পনা তৈরির’ ওপর জোর দেওয়া হচ্ছে মন্তব্য করে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বলেন, ‘এখানে বিচ ডেভেলপমেন্ট করা দরকার। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের যে প্রস্তাবগুলো পাওয়া গেছে সেগুলো পর্যালোচনা করা হবে। এর মধ্যে যেগুলো জরুরি সেগুলো দ্রুতই শুরু করতে হবে।’

উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ‘সরকারের সবগুলো সংস্থার মিলিত প্রচেষ্টায় আমরা কক্সবাজারকে একটা উন্নত-সমৃদ্ধ অঞ্চল হিসেবে পর্যটকদের জন্য আরও আকর্ষণীয় করে গড়ে তুলতে আপ্রাণ চেষ্টা করব। এ ক্ষেত্রে প্রতিটি সংস্থার সমন্বয় যেন থাকে সেটি আমরা নিশ্চিত করতে চাই।’

বিজ্ঞাপন

এ সময় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর মো. নুরুল আবছার জানান, পর্যটন নগরী কক্সবাজারকে সাজাতে নানা পরিকল্পনা নিয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। যার মধ্যে রয়েছে সৈকত উন্নয়ন, ক্যাবল কার, ক্রুজ লাইন, সি প্লেন, থিম পার্ক, আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ও আন্ডারওয়াটার ওয়ার্ল্ডসহ ৩০টির মতো প্রকল্প। এসব প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে কক্সবাজার পরিণত হবে স্মার্ট সিটিতে।

এদিকে, দু’দিনের সফরের দ্বিতীয় দিন শুক্রবার (২২ মার্চ) গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মহেশখালীর মাতারবাড়ি পরিদর্শনে যাবেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন