বিজ্ঞাপন

৬ গোলের থ্রিলারে ড্র রিয়াল-সিটির লড়াই

April 10, 2024 | 2:58 am

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের এবারের ৪ ম্যাচের মাঝে সবচেয়ে আকর্ষণীয় ফিক্সার ছিল এটাই। রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটি ম্যাচ প্রমাণও করল, কেন এই ম্যাচ নিয়ে উত্তেজনার পারদ ছিল তুঙ্গে! শ্বাসরুদ্ধকর এক লড়াইয়ে শেষ পর্যন্ত জিততে পারল না দুই দলের কেউই। ৬ গোলের থ্রিলারে শেষ পর্যন্ত ৩-৩ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে রিয়াল ও সিটিকে।

বিজ্ঞাপন

গত আসরে সিটির কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হয়েই সেমিফাইনাল থেকে বাদ পড়েছিল রিয়াল। সান্তিয়াগো বার্নাব্যুতে তাই খানিকটা বদলা নেওয়ার লক্ষ্যেই মাঠে নেমেছিল ১৪ বারের চ্যাম্পিয়নরা। ইনজুরিতে থাকা দলের অন্যতম সেরা ফুটবলার কেভিন ডি ব্রুইনাকে ছাড়াই একাদশ সাজিয়েছিলেন পেপ গার্দিওলা। তবে ম্যাচের মাত্র ২ মিনিটের মাথায় রিয়ালকে চমকে দিয়ে লিড নেয় সিটি। বক্সের অনেক বাইরে থেকে পাওয়া ফ্রি কিকে দারুণ এক গোল করে সিটিকে এগিয়ে দেন বেরনার্দো সিলভা।

ম্যাচে ফিরতে অবশ্য খুব বেশি সময় নেয়নি রিয়াল। ১২ মিনিটের মাথায় কারমাভেঙ্গার শট রুবেন ডিয়াজের গায়ে লেগে জালে জড়ালে ম্যাচে সমতা ফেরে। এর দুই মিনিট পরেই দারুণ এক গোলে রিয়ালকে লিড এনে দেন রদ্রিগো। দুই ডিফেন্ডারকে কাটিয়ে সিটি কিপারকে বোকা বানান এই ব্রাজিলিয়ান। ২-১ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে রিয়াল।

May be an image of 3 people, people playing football, people playing soccer, cleats and text

বিজ্ঞাপন

অন্তিম মুহূর্তে ভালভার্দের গোলেই হার এড়িয়েছে রিয়াল

দ্বিতীয়ার্ধের প্রথম ১৫ মিনিটে তেমন কোন গোলের সুযোগ তৈরি করতে পারেনি দুই দলের কেউই। ৬৬ মিনিটে ম্যাচে সমতা ফেরায় সিটি। বক্সের বাইরে থেকে ফিল ফোডেনের বাঁ পায়ের বাঁকানো শট রিয়াল কিপারকে পরাস্ত করলে দ্বিতীয় গোল পায় সিটি। এর ৫ মিনিট পরেই বার্নাব্যুতে স্তব্ধ করে ভারডিওলের গোলে আবার লিড নেয় সিটি।

৩-২ গোলে এগিয়ে গিয়ে জয়ের পথেই হাঁটছিল সিটি। তবে ঘরের মাঠে রিয়াল যে শেষ একটা চেষ্টা করবে সেটা বলাই বাহুল্য। হয়েছেও তাই। ৭৯ মিনিটে দুর্দান্ত এক শটে ম্যাচে আবার সমতা আনেন ভালভার্দে। শেষ পর্যন্ত আর লিড নিতে পারেনি রিয়াল-সিটির কেউই। ৩-৩ গোলের জমজমাট এক লড়াইয়েি শেষ হয়েছে প্রথম লেগ।

বিজ্ঞাপন

১৮ এপ্রিল দ্বিতীয় লেগে সিটির মাঠে খেলতে যাবে রিয়াল।

 

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন