বিজ্ঞাপন

অভিযানে কেএনএফ সদস্য নিহত, অস্ত্র-গোলাবারুদ উদ্ধার

April 22, 2024 | 10:51 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানের রুমা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালিয়েছে সেনাবাহিনী। অভিযানে গোলাগু‌লি‌তে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল আর্মির (কেএনএফ) একজন সশস্ত্র সন্ত্রাসী নিহত হ‌য়ে‌ছে।

বিজ্ঞাপন

সোমবার (২২ এপ্রিল) বিকেলে রুমার দুর্গম মুনলাই পাড়া এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে নিহত কেএনএফ সদস্যের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএস‌পিআর) সহকারী প‌রিচালক রা‌শেদুল আলম খান অভিযানের তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন- রুমায় কেএনএফের ৯ সদস‌্য আটক, অস্ত্র ও গোলাবারুদ জব্দ

বিজ্ঞাপন

রাশেদুল আলম বলেন, সেনাবাহিনীর অভিযানে কুকি-চিন ন্যাশনাল আর্মির একজন সশস্ত্র সন্ত্রাসী নিহত হ‌য়ে‌ছে। তার কাছে অস্ত্র ও গোলাবারুদসহ অন্যান্য সরঞ্জাম ছিল। সেগুলো উদ্ধার করা হয়েছে।

এর আগে গত ২ এপ্রিল বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংকে হামলা চালায় কেএনএফ। সেখানে পাহারারত পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র তারা লুট করে নিয়ে যায়। ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুট করতে চাইলেও তারা পারেনি। তবে ব্যাংকের ব্যবস্থাপক নেজাম উদ্দিনকে তারা অপহরণ করে।

আরও পড়ুন- শান্তি আলোচনার মধ্যেই হঠাৎ উন্মত্ত কেএনএফ, বিভাজনের ইঙ্গিত

বিজ্ঞাপন

দুদিন পর রুমার একটা পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে নেজাম উদ্দিনকে উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। তবে এর মধ্যেই ৩ এপ্রিল থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে দিন-দুপুরে হামলা চালিয়ে টাকা লুট করে কেএনএফ।

এসব ঘটনার পর রুমা ও থানচি এলাকায় অভিযান চালাচ্ছে যৌথ বাহিনী। এরই মধ্যে সেনাবাহিনীর সমন্বয়ে বিজিবি, র‍্যাব ও পুলিশের যৌথ বাহিনীর এই অভিযানে ২১ নারীসহ ৭১ জনকে গ্রেফতার করার খবর মিলেছে।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন