বিজ্ঞাপন

ভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা!

April 23, 2024 | 10:40 pm

বশেমুরবিপ্রবি করেসপন্ডেন্ট

বশেমুরবিপ্রবি: ভুয়া তথ্য দিয়ে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে নিয়োগ পাওয়ার চেষ্টা করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগের ১৭-১৮ সেশনের শিক্ষার্থী মামুন সিরাজী। চেষ্টা করে নিয়োগের সুপারিশপ্রাপ্তও হয়েছিলেন। তবে বিষয়টি জানাজানি হলে সে নিয়োগ সুপারিশ বাতিল করা হয়।

বিজ্ঞাপন

জানা যায়, মামুন সিরাজীর দেওয়া তথ্য ও উচ্চমাধ্যমিকের ফলাফলের সাথে মিল পায়নি কর্তৃপক্ষ। পরবর্তীতে তার নিয়োগ সুপারিশ বাতিল করা হয়।

এ ঘটনার সত্যতা স্বীকার করে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বলেন, তার নিয়োগ সুপারিশ বাতিল করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক বলেন, সে বলেছে ভুলক্রমে টাইপিং মিসটেক হয়েছে। অথচ তার জিপিএতে আবেদন করারই সুযোগ নাই। সে টাইপ করবে কিভাবে?

বিজ্ঞাপন

অভিযুক্ত মামুন সিরাজীকে এ বিষয়ে প্রশ্ন করলে তিনি একেক সময় একেক তথ্য দেন। প্রথমে তিনি জানান, নিয়োগ পেলেও ঢাকায় চাকরি করবেন বলে জয়েন করেননি।

পরে তিনি ঢাকায় চাকুরি করার জন্য না, বরং ভুল তথ্য দিয়ে ও ফলাফলের তথ্য গোপন করায় তার নিয়োগ বাতিল করা হয় এমন কল রেকর্ড আছে জানালে ফলাফল তথ্য গোপনের বিষয়টি স্বীকার করে নেন।

এ ঘটনার সত্যতা স্বীকার করে বশেমুরবিপ্রবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো. আনিসুর রহমান বলেন, বিষয়টি আমি জানতে পেরেছি। এ ঘটনায় আমরা ভীষণভাবে লজ্জিত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন