বিজ্ঞাপন

জাতীয় নির্বাচন ও স্থানীয় নির্বাচন এক নয়: ইসি আলমগীর

April 25, 2024 | 9:15 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

টাঙ্গাইল: উপজেলা নির্বাচন তথা স্থানীয় সরকার নির্বাচনের সঙ্গে জাতীয় নির্বাচনের পার্থক্য রয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

বিজ্ঞাপন

তিনি বলেন, জাতীয় নির্বাচন এক বিষয়, আর স্থানীয় সরকার নির্বাচন আরেক বিষয়। জাতীয় নির্বাচনে সরকার পরিবর্তন হতে পারে, নাও হতে পারে। কিন্তু এই নির্বাচনে সরকার পরিবর্তন হবে না। তাই এই নির্বাচন আলাদা। তাই প্রত্যেকটা স্থানীয় সরকার নির্বাচনেই ভোটারদের অংশগ্রহণ ভালো থাকে।

মঙ্গলবার (২৪ এপ্রিল) বিকেলে টাঙ্গাইলে জেলা প্রশাসকের সভাকক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মো. আলমগীর আরও বলেন, কোনো কোনো রাজনৈতিক দল ঘোষণা দিয়েছে তারা নির্বাচনে অংশগ্রহণ করবে না। তবে তাদের অনেক লোক নির্বাচনের মাঠে রয়েছে। তারা নির্বাচনে বাধা দেবে, এমন কথা বলেনি। এরপরও যদি তারা ঘোষণা দেয় যে বাধা দেবে, তাহলে জাতীয় নির্বাচনের ক্ষেত্রে যা করা হয়েছে, এখানেও তাই করা হবে।

বিজ্ঞাপন

এ সময় এই নির্বাচন কমিশনার বলেন, জাতীয় নির্বাচন শান্তিপূর্ণভাবে হয়েছে। অনাকাঙ্ক্ষিত তেমন কোনো ঘটনা ঘটেনি।

মতবিনিময় সভায় টাঙ্গাইলের জেলা প্রশাসক কাওছারুল ইসলাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার ও জেলা নির্বাচন কর্মকর্তা মতিউর রহমানসহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন