বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীদের গুলিতে পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪

April 30, 2024 | 11:29 am

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে বন্দুক হামলায় তিন পুলিশ কর্মকর্তাসহ চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন।

বিজ্ঞাপন

স্থানীয় সময় সোমবার (২৯ এপ্রিল) নর্থ ক্যারোলাইনার শার্লট এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, আগ্নেয়াস্ত্র রাখার দায়ে একটি গ্রেফতার অভিযান চালানোর সময় বন্দুকধারীরা আইনশৃঙ্খলাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় যুক্তরাষ্ট্রের মার্শাল টাস্কফোর্সের তিন সদস্য নিহত হন এবং পুলিশ বিভাগের চার সদস্য আহত হন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

এ ছাড়া, এ ঘটনায় হামলাকারীদের একজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে পুলিশের ধারণা, এতে অন্তত দুইজন বন্দুকধারী জড়িত ছিল।

বিজ্ঞাপন

শার্লট-মেকলেনবার্গ পুলিশ বিভাগের প্রধান জনি জেনিংস সংবাদ সম্মেলনে জানিয়েছেন, দুই ঘণ্টারও বেশি সময় ধরে থেমে থেমে গোলাগুলি হয়েছে। এ সময় এক ব্যক্তিসহ, এক কিশোর ও নারীকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি বলেন, আইন শৃঙ্খলাবাহিনীর জন্য আজ অত্যন্ত দুঃখজনক একটি দিন। আমরা কয়েকজন বীরকে হারালাম, যারা আমাদের নিরা নিরাপত্তায় দায়িত্ব পালন করে যাচ্ছিলেন।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের ওপর এমন ভয়াবহ আক্রমণ বিগত কয়েক দশকের মধ্যে ঘটেনি বলেও স্বরণ করিয়ে দেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন