বিজ্ঞাপন

আমরা যে পারি সেটাই প্রমাণ করেছি: প্রধানমন্ত্রী

April 30, 2024 | 10:39 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পদ্মা সেতুতে টোল আদায় দেড় হাজার কোটি টাকার মাইলফলক অতিক্রম প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এক বছরও হয়নি পদ্মা সেতুতে এক হাজার ৫০০ কোটি টাকার বেশি টোল উঠেছে। এই টোলের হিসাবটা কিন্তু সেতু বিভাগ সব খরচাপাতি রেখে এরপর যে লাভটা হয় এটা কিন্তু সেইটুকু। এক হাজার পাচশত কোটি টাকা আমাদের উপার্জন; বাংলাদেশ যে পারে আমরা যে পারি সেটাই প্রমাণ করেছি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকের সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী বৈঠকের শুরু হয়।

শেখ হাসিনা বলেন, আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছি। এটা আমাদের জন্য একটা বড় চ্যালেঞ্জ ছিল। একেবারে আন্তর্জাতিক পর্যায়ে দুর্নীতির অভিযোগ আনা হয়েছিল। আমি চ্যালেঞ্জ দিয়েছিলাম এবং আমার ঘোষণা ছিল নিজস্ব অর্থায়নের পদ্মা সেতু নির্মাণ করব। আমরা তা করেছি।

তিনি বলেন, এক হাজার পাঁচশত কোটি টাকা আমাদের উপার্জন। এটা সম্পূর্ণ আমাদের অর্থায়নের। অর্থাৎ বাংলাদেশ যে পারে, আমরা যে পারি সেটাই প্রমাণ করেছি। ৭ই মার্চের ভাষণে জাতির পিতা বলেছিলেন কেউ দাবায় রাখতে পারবা না, তো বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারবে না। এটাই আমরা প্রমাণ করেছি। বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ সভাপতির সূচনা বক্তব্যের পর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের রুদ্ধদ্বার বৈঠক শুরু হয়।

উল্লেখ্য, ২০২২ সালের ২৬ জুন সেতু চালুর পর শনিবার (২৭ এপ্রিল) রাত ১২টা পর্যন্ত ২২ মাসে এক কোটি ১২ লাখ ৯১ হাজার ৯৫টি যান পারাপারে টোল আদায় হয়েছে এক হাজার ৫০২ কোটি ৬২ লাখ ১৫ হাজার ৯০০ টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন