বিজ্ঞাপন

পুলিশের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, যুবক গ্রেফতার

June 15, 2024 | 5:14 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরী থেকে পুলিশের নাম ভাঙিয়ে চাঁদা আদায়ের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, তিনি দীর্ঘদিন পুলিশের পরিচয় ব্যবহার করে মানুষকে ভয়ভীতি দেখিয়ে হয়রানি ও অর্থ আদায় করে আসছিলেন।

বিজ্ঞাপন

শুক্রবার (১৪ জুন) রাতে বায়েজিদ বোস্তামি থানার বাংলাবাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মো. শাহীন (২৪) লক্ষীপুর জেলার রামগঞ্জ থানার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তিনি নগরীর বাংলাবাজার এলাকার সিরাজ কন্ট্রাক্টরের বাড়িতে ভাড়া বাসায় থাকেন।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় কুমার সিনহা সারাবাংলাকে জানান, শাহিন পুলিশের নাম দিয়ে সাধারণ মানুষকে হয়রানি করে চাঁদা আদায় করতেন। গতকাল (শুক্রবার) সাইফুল নামে এক সিএনজি অটোরিকশা চালকের কাছ পুলিশের নাম বলে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করেন।

বিজ্ঞাপন

এর আগেও সাইফুল থেকে বিভিন্ন সময় ৫০০, এক হাজার বা দেড় হাজার টাকা পর্যন্ত চাঁদা নিয়েছেন তিনি। চাঁদা না দিলে তাকে ইয়াবা বা নারীঘটিত মামলা দিয়ে ঝামেলায় ফেলবেন বলে হুমকি দিতেন তিনি।

ওসি সঞ্জয় কুমার সিনহা বলেন, ‘গতকাল (শুক্রবার) রাতে সাইফুল বাজার করতে বের হলে শাহীন তাকে থামিয়ে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করে। সাইফুল টাকা দিতে অস্বীকৃতি জানালে শাহীন তাকে আমাদের থানার উপ পরিদর্শক তানভীর ইসলামের নাম বলে এবং মারধর করে। পরে সাইফুলের কাছে থাকা পাঁচ হাজার টাকা কেড়ে নেয়।’

তানভীরের ডিউটি দিনে ছিল। রাতে অন্য এক উপ পরিদর্শক পেট্রোল ডিউটিতে ছিল। সাইফুল গিয়ে পেট্রোল ডিউটির দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তাকে বিষয়টি জানালে অভিযান চালিয়ে শাহীনকে গ্রেফতার করা হয়। সাইফুল থেকে ছিনিয়ে নেওয়া পাঁচ হাজার টাকার মধ্যে তিন হাজার টাকাও উদ্ধার করা হয় বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

পুলিশের এ কর্মকর্তা বলেন, ‘শাহীনের নির্দিষ্ট কোনো পেশা নেই। সে এভাবেই মানুষের সঙ্গে প্রতারণা করে নিজের খরচ চালায়। তার নামে বায়েজিদ বোস্তামি থানায় চুরি, নারী ও শিশু নির্যাতন এবং দ্রুত বিচার আইনে চারটি মামলা আছে। তাকে আদালতের মধ্যে কারাগারে পাঠানো হয়েছে।’

সারাবাংলা/আইসি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন