বিজ্ঞাপন

প্রস্তুত জমিয়াতুল ফালাহ, প্রধান ঈদ জামাত সাড়ে ৭টায়

June 15, 2024 | 5:21 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত আয়োজনের জন্য জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দান প্রস্তুত করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী সার্বিক প্রস্তুতি পরিদর্শন করে বলেছেন, অস্বাভাবিক বৃষ্টি হলে মসজিদের ভেতরে নামাজ আদায়ের ব্যবস্থাও করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (১৫ জুন) সকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী জমিয়াতুল ফালাহ মসজিদ ময়দানে ঈদ জামাতের আয়োজনের প্রস্তুতি দেখতে যান।

চসিকের তত্ত্বাবধানে জমিয়াতুল ফালাহ ময়দানে ঈদুল আজহার দিন সকাল সাড়ে ৭টায় প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে। একইস্থানে সকাল সোয়া ৮টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে।

জমিয়তুল ফালাহ মসজিদে ময়দানে ঈদ জামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনের পর মেয়র বলেন, ‘জমিয়াতুল ফালাহ ঈদগাহ ময়দানে দুটি জামাতের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মুসল্লিরা যাতে আরামদায়ক পরিবেশে নামাজ আদায় করতে পারেন, সেজন্য আগের মতো পর্যাপ্ত ফ্যান লাগানো হয়েছে। সামিয়ানা দেয়া হয়েছে। অজু করার জন্য মসজিদের অজুখানার পাশাপাশি অতিরিক্ত গাড়িতে পানির সুব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার জন্য সিসিটিভি লাগানো হয়েছে।’

বিজ্ঞাপন

মেয়র আরও বলেন, ‘স্বাভাবিক বৃষ্টিতে নামাজ বিঘ্নিত না হওয়ার জন্য মসজিদের আশপাশের নালাগুলো পরিষ্কার করা হয়েছে। তবে অস্বাভাবিক বৃষ্টিতে পানি উঠলে মসজিদের ভিতরে জামাত হবে।’

নগরীর মুরাদপুরে একসঙ্গে দুই হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবে, এমন একটি ঈদগাহ চালু করা হয়েছে বলে মেয়র জানান।

এসময় চসিকের প্যানেল মেয়র গিয়াস উদ্দিন, কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল ও আবদুস সালাম মাসুম, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম ছিলেন।

বিজ্ঞাপন

এদিকে সিটি করপোরেশনের তত্ত্বাবধানে নগরীতে ৯টি মসজিদে সকাল সাড়ে ৭টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। মসজিদগুলো হল- নগরীর লালদীঘির পাড় সিটি করপোরেশন শাহী জামে মসজিদ, শেখ ফরিদ চশমা ঈদগাহ মসজিদ, সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ, জহুর হকার্স মার্কেট জামে মসজিদ, দক্ষিণ খুলশি আবাসিক এলাকা জামে মসজিদ, আরেফিন নগর কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ, সাগরিকা গরুবাজার জামে মসজিদ এবং মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদ।

এছাড়াও নগরীর ৪১টি ওয়ার্ডে কাউন্সিলরদের তত্ত্বাবধানে একটি করে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/আরডি/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন