বিজ্ঞাপন

বৃষ্টি ও নামিবিয়াকে হারিয়ে বিশ্বকাপে টিকে রইল ইংল্যান্ড

June 16, 2024 | 8:01 am

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে টিকে থাকতে হলে জয়ের বিকল্প ছিল না ইংল্যান্ডের সামনে। নামিবিয়ার চেয়ে ইংল্যান্ডের সামনে বড় বাধা হয়ে দাঁড়িয়েছিল বৃষ্টি। একটা সময় মনে হচ্ছিল বৃষ্টিতে ভেস্তে যাবে ম্যাচ, গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাবে ইংল্যান্ড। তবে শেষ পর্যন্ত ১০ ওভারের ম্যাচে নামিবিয়াকে বৃষ্টি আইনে ৪১ রানে হারিয়ে স্বস্তির জয় পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। নামিবিয়াকে হারিয়ে তাই বিশ্বকাপে টিকে রইল ইংল্যান্ড। এখন তাদের তাকিয়ে থাকতে হবে অস্ট্রেলিয়া-স্কটল্যান্ড ম্যাচের দিকে। এই ম্যাচে অজিরা জিতলেই সুপার এইটে উঠে যাবে ইংল্যান্ড। তবে স্কটল্যান্ড জিতলেই বেজে যাবে ইংলিশদের বিদায়ঘণ্টা।

বিজ্ঞাপন

নামিবিয়ার সাথে পয়েন্ট হারালেই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যেত ইংল্যান্ড। সেই শঙ্কাটা জেগেছিল বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে। প্রায় তিন ঘণ্টা বারবার মাঠ পরিদর্শন করে খেলা শুরু করার আপ্রাণ চেষ্টা করেছেন আম্পায়াররা। শেষ পর্যন্ত ইংল্যান্ডকে সুখবর দিয়ে ১০ ওভারের ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেন তারা।

টসে জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় নামিবিয়া। শুরুটা একদমই ভালো হয়নি ইংলিশদের। ১৩ রানেই দুই উইকেট হারায় তারা। তবে জনি বেইরস্টো ও হ্যারি ব্রুকের দারুণ দুটি ইনিংসের সুবাদে ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড। ৩ ছয় ও ২ চারে  ১৮ বলে ৩১ রান করেন বেইরস্টো। ৪ চার ও ২ ছক্কায় ২০ বলে ৪৭ রানের অপরাজিত এক ইনিংস খেলেছেন ব্রুক, এতে ম্যাচসেরাও হয়েছেন তিনি। শেষের দিকে মঈন আলি ও লিভিংস্টোনের ক্যামিওতে ১০ ওভারে ৫ উইকেটে ১২২ রান তোলে ইংল্যান্ড।

রান তাড়া করতে নেমে শুরুটা দারুণ করেছিলেন দুই নামিবিয়া ওপেনার। ৪৪ রানের জুটি ভাঙে ডেভিন আহত অবসরে গেলে। এরপর লিনগেন ও উইসি বেশ চেষ্টা করলেও ইংল্যান্ডের দেওয়া বড় টার্গেট ছুঁতে পারেননি তারা। শেষ পর্যন্ত ৩ উইকেটে ৮৪ রান করতে পেরেছে নামিবিয়া। ৪১ রানের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

বিজ্ঞাপন

এই জয়ে রান রেটে এগিয়ে থেকে স্কটল্যান্ডকে টপকে গ্রুপের দ্বিতীয় স্থানে উঠে এসেছে ইংল্যান্ড। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় কিংবা এক পয়েন্ট পেলেই সুপার এইটে চলে যাবে স্কটল্যান্ড।

সারাবাংলা/এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন