বিজ্ঞাপন

স্কটল্যান্ডকে হারিয়ে ইংল্যান্ডকে সুপার এইটে তুলল অস্ট্রেলিয়া

June 16, 2024 | 9:48 am

স্পোর্টস ডেস্ক

নামিবিয়ার বিপক্ষে জয়ের পরেও নিশ্চিত ছিল না ইংল্যান্ডের সুপার এইটে ওঠা। ইংলিশদের তাকিয়ে থাকতে হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার ম্যাচের দিকে। শেষ পর্যন্ত ইংল্যান্ডের কপাল খুলেছে অজিদের সুবাদেই। শেষ ওভারের রোমাঞ্চে স্কটল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে ইংল্যান্ডকেও সুপার এইটে পৌঁছে দিল অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

অজিদের সামনে লক্ষ্যটা ছিল বেশ বড়। ১৮১ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই ডেভিড ওয়ার্নারকে হারায় তারা। দলীয় ২ রানের মাথায় ১ রান করে ফেরেন ওয়ার্নার। এরপর ট্রাভিস হেড ও মিচেল মার্শ জুটি বেশ ভালোই এগিয়ে নিয়েছেন দলকে। মার্শ অবশ্য বেশিক্ষণ টিকতে পারেনি, ৮ রানে ফিরেছেন তিনি। গ্লেন ম্যাক্সওয়েল ১১ রানে ফিরলে ৬০ রানে ৩ উইকেট হারিয়ে বেশ চাপেই পড়েছিল অস্ট্রেলিয়া।

সেখান থেকে দলকে জয়ের কাছে নিয়ে গেছেন হেড-স্টোয়নিস জুটি। এই দুই ব্যাটারের ৮০ রানের দুর্দান্ত এক জুটিতেই ম্যাচ থেকে ছিটকে গেছে স্কটল্যান্ড। হেড একবার জীবন পেয়ে করেছেন হাফ সেঞ্চুরিও। অন্য প্রান্তে স্টোয়নিস ছিলেন আরও বেশি মারমুখী। ৫ চার ও ৪ ছক্কায় ৪৯ বলে ৬৮ রান করে ফেরেন হেড। ৯ চার, দুই ছক্কায় ২৯ বলে ৫৯ রানে প্যাভিলিয়নে ফেরার আগে অজিদের কাজটা সহজ করে দিয়ে গেছেন স্টোয়নিস।

শেষ পর্যন্ত ২০তম ওভারে গিয়ে ৩ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা। এই জয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেল স্কটল্যান্ড। অন্যদিকে সমান পয়েন্ট নিয়েও রানরেটে এগিয়ে থেকে সুপার এইটে পৌঁছে গেছে ইংল্যান্ড।

বিজ্ঞাপন

টসে হেরে ব্যাটিংয়ে নেমে মুনশি, ম্যাকমুলেন ও বেরিংটনের দারুণ তিনটি ইনিংসের সুবাদে বড় স্কোর দাঁড় করায় স্কটল্যান্ড। মুনশি করেছেন ৩৫, বেরিংটন ৪২। ৩৪ বলে ৬০ রান করে দলের সেরা ব্যাটার ম্যাকমুলেন। ৫ উইকেটে ১৮০ রানের স্কোরও অবশ্য জয় এনে দিতে পারেনি স্কটিশদের।

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন