বিজ্ঞাপন

ইউরোতে সমর্থন দিতে আসা দর্শকের ওপর জার্মান পুলিশের গুলি

June 17, 2024 | 12:17 am

স্পোর্টস ডেস্ক

রোববার (১৬ জুন) ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২৪’র তৃতীয় দিন। আর তৃতীয় দিনেই ঘটে গেল অনাকাঙ্খিত এক ঘটনা। পোল্যান্ড ও নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হয় জার্মানির হ্যামবার্গ শহরে। আর সেখানেই পুলিশের ওপর কুড়াল এবং মলোটভ নিয়ে আক্রমণ করতে আসেন এক সমর্থক। তাকে থামাতে ব্যর্থ হওয়ার পর আত্মরক্ষায় কয়েক রাউন্ড গুলি চালায় জার্মানির পুলিশ। আর তাতেই আহত হন সেই সমর্থক। তিনি কোন দলের সমর্থক তা এখনো নিশ্চিত করে জানায়নি দেশটির পুলিশ।

বিজ্ঞাপন

তবে হ্যামবার্গ পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে গুলিবিদ্ধ ওই সমর্থককে বর্তমানে হাসপাতালে ভর্তি করা হয়েছে সে সমর্থককে। পুরো এলাকা ঘিরে রেখেছে জার্মান পুলিশ।

রোববার স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় জার্মানির হামবার্গে পোলান্ড-নেদারল্যান্ডস ম্যাচের আগে এই ঘটনা ঘটে। জার্মান পুলিশের দাবি, একটি অস্ত্র নিয়ে এক কর্মকর্তার উপর হামলা করেছিলেন ওই সমর্থক।

জামার্ন পুলিশ আরও দাবি করে, প্রথমে পিপার স্প্রে ছিটিয়ে ওই সমর্থককে কাবু করার চেষ্টা করা হয়। এতে কাজ না হলে গুলি চালানো হয়। একই সঙ্গে সকল সমর্থককে ঘটনাস্থল থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এক বিবৃতিতে জার্মান পুলিশ আরও জানিয়েছে, শুধুমাত্র একজন সমর্থকই আক্রমণ করে, বাকি কেউ তার সঙ্গে যোগ দেয়নি।

শনিবার জার্মানির আরেক ডর্টমুন্ডে ইতালির সমর্থকদের উপর চড়াও হয় প্রায় ১০০ আলবেনিয়ান সমর্থক। মূলত শহরের এক রেস্তোরাঁয় এই হামলা চালানো হয়। দ্রুত বিশৃঙ্খল সমর্থকদের এলাকা থেকে সরিয়ে দেয় পুলিশ।

ইউরো কাপের শুরু থেকে সমর্থকদের মধ্যে সংঘর্ষ জার্মান পুলিশের জন্য মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। যদিও জার্মানির পক্ষ থেকে আগেই জানানো হয় নিরাপত্তার জন্য অন্তত ২০ হাজার পুলিশ রাস্তায় নামানো হয়েছে।জার্মানিতে চলমান ইউরো কাপে তৃতীয় দিনে ঘটল অনাকাঙ্ক্ষিত এই ঘটনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন