বিজ্ঞাপন

আট জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১১

May 30, 2018 | 9:47 am

চট্টগ্রাম, কক্সবাজার ও কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলায় গুলিতে আরও ১১ জন নিহত হয়েছেন। আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বলছেন, নিহতরা চিহ্নিত মাদক ব্যবসায়ী। এদের মধ্যে পাঁচজন দু’গ্রুপের গোলাগুলিতে নিহত হন। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও মাদ্রকদ্রব্য উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলার ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টদের পাঠানো তথ্য:-

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীতে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হওয়ার কথা জানিয়েছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব) । মঙ্গলবার  (২৯ মে) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নগরীর কোতয়ালি থানার পলোগ্রাউন্ড এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। র‌্যাব জানায়, বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তির নাম মো. ইছহাক প্রকাশ ইয়াবা ইসহাক (৩৫)। তার নামে নগরীর বিভিন্ন থানায় ১৯টি মামলা আছে।

কক্সবাজার: র‌্যাব-৭ জানায়, মঙ্গলবার গভীররাতে কক্সবাজার সমুদ্র সৈকতের ঝাউবাগান এলাকায় মাদক ব্যবসায়ীরা অবস্থান করছে এমন খবরে অভিযান চালায় র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে মাদক ব্যবসায়ীরা। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে নেত্রকোনার শীর্ষ মাদক ব্যবসায়ী মজিবুর রহমানের লাশ উদ্ধার করা হয়। নিহত মজিবুরের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১০টি মামলা রয়েছে বলে জানায় র‌্যাব।

বিজ্ঞাপন

কুমিল্লা: কুমিল্লার কোতয়ালীতে পুলিশের সঙ্গে মাদক ব্যবসায়ীদের বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। আহত হয়েছে আরেক মাদক ব্যবসায়ী। বুধবার (৩০ মে) রাত ১টার দিকে উপজেলার রাজাপুর ইউনিয়নের লরিবাগ এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। নিহত মাদক ব্যবসায়ীর নাম রোসমত আলী। সে উপজেলার কালিকৃষ্ণ নগরের মৃত. আলী আহমেদের ছেলে।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোজ কুমার দে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তার বিরুদ্ধে ৭টি মাদকের মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে একটি পাইপগান, একটি কার্তুজ ও ৪০ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে বলেও তিনি জানান।

যশোর: মঙ্গলবার রাত আড়াইটার দিকে যশোরের বেনাপোলের বড় আঁচড়া এলাকায় দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলি চলছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ একটি পিস্তল, দেশীয় অস্ত্র ও মাদকদ্রব্যসহ দু’জনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে।

বিজ্ঞাপন

নড়াইল: নড়াইল-লোহাগড়া সড়কের মালিবাগ মোড়ে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক কারবারি সজিব শেখ (৩০) নিহত হয়েছে। মঙ্গলবার (২৯ মে) রাত ২টার দিকে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। সজিব সদর উপজেলার দত্তপাড়া গ্রামের অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আলতাফ শেখের ছেলে।

পুলিশ জানায়, বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি রিভলবার, দুই রাউন্ড গুলি, দু’টি রামদা ও ২১৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। নিহত সজিবের নামে মাদকের একাধিক মামলা রয়েছে।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার সাতগাড়ি এলাকায় পুলিশের অভিযানকালে গুলি ছোড়ে মাদক ব্যবসায়ীরা। পুলিশও পাল্টা গুলি চালায়। এতে তানজিল নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়। এ ঘটনায় ২ পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলিসহ বেশকিছু মাদ্রকদ্রব্য উদ্ধার করা হয়।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল খালেক বলেন, ঘটনাস্থল থেকে একটি শুটার গান, চার রাউন্ড গুলি। ও এক বস্তা পেনসিডিল উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় আমাদের দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

বিজ্ঞাপন

মাগুরা: মাগুরায় তিন মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার গভীর রাতে সদর উপজেলার বাটিকাডাঙ্গা মাঠ থেকে এসব লাশ উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে পুলিশ ৩২০ গ্রাম হেরোইন, ১ কেজি গাজা ও ৬ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে।

নিহতরা হলেন, শহরতলীর ইসলামপুর পাড়ার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে রায়হান মিয়া ওরফে ব্রিটিস, ভায়না গ্রামের মহিউদ্দিন চোপদারের ছেলে বাচ্চু চোপদার ও নতুন বাজার এলাকার খোকন অধিকারীর ছেলে কিশোর অধিকারী কালা।

পুলিশ জানায়, মঙ্গলবার মধ্যরাতে মাগুরা শহরের বাটিডাঙ্গা এলাকায় গোলাগুলি শব্দ শুনে ঘটনাস্থলে যায় তাদের একটি দল। এ সময় মাদক ব্যবসায়ী বাচ্চু, কিশোর ও রায়হানকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আশান হাবিব (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। এ সময় একটি ওয়ান শুটারগান, এক হাজার পিস ইয়াবা ও ২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। বুধবার (৩০ মে) ভোর রাতে এ ‘বন্দুকযুদ্ধ’র ঘটনা ঘটে। নিহত আশান হাবিব কামারখন্দ উপজেলার কামারখন্দ হাটপাড়া গ্রামের ইজার উদ্দিনের ছেলে। র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের কমান্ডার মো. সাকিবুল ইসলাম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন

আশুলিয়ায় পুলিশের সঙ্গে গোলাগুলিতে নিহত ১
রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩
ছয় জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৮
১১ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ১১ জনের মৃত্যু
১০ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ১২ জনের মৃত্যু
‘বন্দুকযুদ্ধে’ ৮ জেলায় ৯ জনের মৃত্যু
পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ৮ মাদক ব্যবসায়ী নিহত
পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৬
সাত জেলায় বন্দুকযুদ্ধে নিহত ৯
টাঙ্গাইলে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
মাদকবিরোধী অভিযানে ৫ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ৫ জনের মৃত্যু
ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
যশোরে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন