বিজ্ঞাপন

কোটা পূরণ করতেই দুটি ভারতীয় বাংলা সিনেমা মুক্তি

December 8, 2018 | 3:58 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আগেই ঠিক ছিল শুক্রবার (৭ ডিসেম্বর) দেশের প্রেক্ষাগৃহে শুধুমাত্র মুক্তি পাবে ভারতীয় বাংলা সিনেমা ‘গার্লফ্রেন্ড’। বাংলাদেশে চলচ্চিত্র প্রযোজক সমিতিও সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করে। তবে অনেকটা আচমকা একই দিনে আরও একটি ভারতীয় বাংলা সিনেমা মুক্তি পায়। সিনেমার নাম ‘আমি শুধু তোর হলাম’।


আরও পড়ুন :  জয়ার নতুন ছবি ‘ফুড়ুৎ’


অভিযোগ উঠেছে ছবিটি মুক্তি দেয়ার ব্যাপারে গোপনীয়তার আশ্রয় নেয়া হয়েছিল। এটি আমদানি করেছে কামাল এন্টারপ্রাইজ। আমদানি করা ছবির ক্ষেত্রে বিভিন্ন দিক থেকে বাঁধা আসার কারণে গোপনে মু্ক্তি দেয়া হয়েছে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন আমদানিকারক প্রতিষ্ঠানটির কর্ণধার ইব্রাহিম কামাল।

তাহলে কখন সিনেমাটিকে মুক্তির জন্য তারিখ অনুমোদন দেয়া হলো? প্রশ্নের উত্তর জানতে যোগাযোগ করা হয় প্রযোজক সমিতিতে। প্রযোজক সমিতির পক্ষ থেকে কথা বলেন সৌমেন্দ্র রায় বাবু। তিনি বলেন, ‘ছবিটি বৃহস্পতিবার ৬টায় মুক্তি দেয়ার জন্য অনুমতি চাওয়া হয়। সেই প্রেক্ষিতে আমরা সিনেমাটি মুক্তির অনুমতি দেই।’

বিজ্ঞাপন

একই দিনে দুটি ভারতীয় বাংলা সিনেমা মুক্তির অনুমতি দেয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের নিয়ম সপ্তাহে দুটি সিনেমা মুক্তির অনুমতি দেয়া। তবে চলতি সপ্তাহে কোন দেশী সিনেমা ছিল না। যখন আর একটি ভারতীয় বাংলা সিনেমা মুক্তির তারিখ চাওয়া হলো তখন আমরা দিতে বাধ্য হয়েছি। এতে আপত্তি তোলার কোন সুযোগ নেই।’

‘আমি শুধু তোর হলাম’ সিনেমায় অভিনয় করেছেন সোহম, ঝিলিক এবং রণজয়। এটি পরিচালনা করেছেন সুব্রত হালদার। এতে বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী ইমরান একটি গান গেয়েছেন। এদিকে সিনেমাটি বাংলাদেশে হাতে গোনা কয়েকটি সিনেমা হলে মুক্তি পেয়েছে। এই সিনেমার বিনিময়ে পশ্চিমবাংলায় রপ্তানী করা হয়েছে শাহ আলম মন্ডল পরিচালিত ‘আপন মানুষ’।

সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন

আরও পড়ুন :

বুদ্ধিজীবী দিবসে আসছে ‘পোস্ট মাস্টার ৭১’

কাঙ্গালিনী সুফিয়ার অবস্থার উন্নতি

‘সোনচিড়িয়া’য় ডাকাত সুশান্ত

ঐশীর সামনে ইতিহাসের হাতছানি

একযোগে ৬৪ জেলায়…

মুক্তি মিললো মিকা’র


Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন