বিজ্ঞাপন

ট্রাম্পের সঙ্গে সম্পর্ক থাকা ‘নারীদের’ অর্থ দিয়েছিলেন কোহেন

August 22, 2018 | 12:46 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন ট্রাম্পের নারী কেলেঙ্কারির বিষয়ে দোষ স্বীকার করে ম্যানহাটানের একটি আদালতে জবানবন্দি দিয়েছেন। ২০১৬ সালের নির্বাচনে প্রভাব খাটাতে ও ট্রাম্পের ভাবমূর্তি বজায় রাখতে কোহেন ‘প্রার্থীর নির্দেশ’ আইন ভেঙ্গেছেন বলে আদালতকে জানান। তবে তিনি সরাসরি ট্রাম্পের নাম প্রকাশ করেননি।

মঙ্গলবার(২১ আগস্ট) কোহেনকে, ট্যাক্স সংক্রান্ত, ব্যাংক জালিয়াতিসহ আরও আটটি অভিযোগে বিচারকদের মুখোমুখি করা হয়। এসব অপরাধের জন্য তার ৬৫ বছরের সাজা হতে পারতো। তবে ‘অপরাধ স্বীকারোক্তিমূলক সমঝোতা’র কারণে কোহেনকে সর্বোচ্চ ৫ বছর ৩ মাস জেল খাটতে হতে পারে বলে জানান বিচারক উইলিয়াম পউলি।

আদালতে উপস্থিত বিবিসির প্রতিবেদক বলেন, মাইকেল কোহেনকে বিচলিত লাগছিলো। কথা বলতে গিয়ে তার গলার স্বর কাঁপছিলো। মদ্যপান করেছেন কিনা বিচারকের এমন প্রশ্নের জবাবে কোহেন জানান, রাতের আহারে তিনি শুধুমাত্র এক পেগ মদ্যপান করেছেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভাবমূর্তি বজায় রাখতে স্টর্মি ড্যানিয়েলস ও প্লেবয় মডেল ক্যারেন ম্যাকডুগালকে কোহেনের মাধ্যমে অর্থ প্রদান করেন ডোনাল্ড  ট্রাম্প। শর্ত ছিল ওই দুই নারীর সাথে ট্রাম্পের পূর্বের ব্যক্তিগত সম্পর্ক চেপে যাওয়া। যদিও ট্রাম্প বরাবরই এ বিষয়ে অভিযোগ অস্বীকার করেছেন।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন