বিজ্ঞাপন

প্রথম দিনে রেকর্ড পরিমাণ আয় করলো ‘থাগস অব হিন্দোস্তান’

November 9, 2018 | 2:13 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

বলিউডের অন্যতম বড় বাজেটের সিনেমা ‘থাগস অব হিন্দোস্তান’। সেই সঙ্গে অনেক তারকার সন্নিবেশ ঘটেছে এই সিনেমায়। সেকারণে সিনেমাটিকে নিয়ে দর্শকের বাড়তি আগ্রহ ছিল।

শুক্রবার (৮ নভেম্বর) দিওয়ালিতে মুক্তি পেয়েছে ‘থাগস অব হিন্দোস্তান’। সমগ্র ভারতে সিনেমাটি পাঁচ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পায়। আর মুক্তির প্রথম দিনে ৫০ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। যা অনেকটা প্রত্যাশিত ছিল। বলিউড বক্স অফিসের তথ্যমতে দ্বিতীয় দিনেই আলোচিত সিনেমাটি শতকোটি ক্লাবের ঘরে প্রবেশ করবে।

এদিকে সিনেমাটি দেখার জন্য সিনেমা হলে দর্শকের উপচেপড়া ভীড় লেগে ছিল দিনভর। এর জের ধরে বেড়ে গিয়েছে টিকিটের দাম। অতীতের কোন সিনেমার ক্ষেত্রে টিকিটের দাম এভাবে বাড়েনি বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

বিজ্ঞাপন

১৮৩৯ সালে প্রকাশিত ‘কনফেশন অব থাগ’ উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে ‘থাগস অব হিন্দোস্তান’। ঠগদের ইতিহাস ১৭ থেকে ১৮ শতকের। এই সময়ের মধ্যে তারা জাতি হিসেবে আতঙ্ক ছড়িয়ে ফেলে ভারতবর্ষে। মানুষের সঙ্গে ভালো ব্যবহার করে তাদের মন জয় করে। তারপর সময়বুঝে কেড়ে নেয় সর্বস্ব। ‘ঠগী’ শব্দটি এসেছে সংস্কৃত ‘ঠগ’ থেকে, যার অর্থ প্রতারক।

তবে সমালোচকদের কাছে তেমন একটা ভালোলাগেনি ‘থাগস অব হিন্দোস্তান’। এক রিভিউতে ভারতের জনপ্রিয় সংবাদ মাধ্যম এনডিটিভি লিখেছে, ‘চিত্তাকর্ষকভাবে উপস্থাপিত হয়েও বিষয়ের গাম্ভীর্য আর গল্পে কোনও নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারেনি ‘থাগস অফ হিন্দোস্তান’। সিনেমাটি হয়ত বৃহত্তর অংশের দর্শকদের বিনোদিত করতে পারে। কিন্তু শেষ পর্যন্ত কোথাও গিয়ে ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ এর সঙ্গে তুলনা এড়াতে পারল না আমির অমিতাভের থাগস।’

বিজ্ঞাপন

বলিউড সিনেমার বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শও তার ফেসবুক ও টুইটার পোস্টে ‘থাগস অব হিন্দোস্তান’ দেখে হতাশ হয়েছেন বলে জানান। এছাড়া কলকাতার আনন্দবাজার প্রত্রিকাও নেতিবাচক রিভিউ প্রকাশ করেছে।

বিজয় কৃষ্ণ আচার্য পরিচালিত ‘থাগস অব হিন্দোস্তান’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো একসঙ্গে পর্দা ভাগাভাগি করেছেন অমিতাভ ও আমির। এতে আরও অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ, ফাতিমা সানা শেখ।

সারাবাংলা/আরএসও/পিএ

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন