বিজ্ঞাপন

মাওলানা সাদ কাকরাইল মসজিদে

January 10, 2018 | 4:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা :  তাবলীগ জামাতের কেন্দ্রীয় শূরা সদস্য ভারতীয় নাগরিক মাওলানা সা’দ কান্ধলভির কাকরাইলে পৌঁছেছেন। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন শাখা থেকে বুধবার দুপুর ২টার দিকে তিনি আট সদস্যের প্রতিনিধি দল নিয়ে বের হন।

পুলিশের  একটি সূত্র সারাবাংলাকে জানিয়েছেন, ইমিগ্রেশন থেকে মাওলানা সাদকে কঠোর নিরাপত্তায় বের করে আনা হয়। এরপর পুলিশের দলটি তাকে কাকরাইল মসজিদে পৌঁছে দেয়।

বিজ্ঞাপন

বুধবার দুপুরেই বিমানবন্দরে পৌঁছান মাওলানা সাদ। কিন্তু তাবলীগ জামায়াতের একাংশের কারণে সাদ বাধার মুখে পড়েন।

সকাল ১০টা থেকেই তাবলীগ জামাতের একাংশ বিমানবন্দর এলাকায় জড়ো হয়ে বিক্ষোভ করতে থাকেন। সাদ হুজুরের আগমন ঠেকাতে তারা বিভিন্ন স্লোগানও দেন। এ সময় রাস্তায় যানজট সৃষ্টি হয়।

এদিকে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে কাকরাইল মসজিদ এলাকায় পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। পুরো মসজিদ এলাকা পুলিশ সদস্যরা ঘিরে রেখেছেন। মসজিদের ভেতর কোনো গাড়ি ঢুকতে কিংবা বের হতে দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

গণমাধ্যমের কর্মীরাও ভেতরে ঢুকতে পারছেন না।

মাওলানা সাদ

মাওলানা সাদের বিরুদ্ধে অভিযোগ তিনি বাংলাদেশে এতদিন হয়ে আসা তাবলীগ জামাতকে মালয়েশিয়ায় নেওয়ার চেষ্টা করছেন।

১৩ জন শূরা সদস্য ও কয়েকজন উপদেষ্ঠা কমিটির সমন্বয়ে ভারতীয় উপমহাদেশে তাবলীগ জামাত পরিচালিত হয়। মাওলানা সা’দ সেই শুরা কমিটির একজন সদস্য। ওই উপদেষ্টা কমিটিকে নিজামুদ্দিন বলা হয়।

আসন্ন বিশ্ব ইজতেমায় দিল্লির নিজামুদ্দিনের ‘বিতর্কিত’ মুরব্বি মাওলানা মুহাম্মদ সা’দের আসার বিরোধিতা করছেন বাংলাদেশ-ভারতের তাবলিগ জামাতকর্মী ও কওমিপন্থী আলেমদের একাংশ।

বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায় আহমদ শফীসহ বাংলাদেশের সিনিয়র আলেমরাও চান, বিশ্ব ইজতেমায় সংঘর্ষ এড়াতে সা’দ ও তার অনুসারীরা যেন বিশ্ব ইজতেমায় অংশ না নেন।

সারাবাংলা/ইএইচটি/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন