বিজ্ঞাপন

শনির দশায় ‘নতুন মুখের সন্ধানে’

December 12, 2018 | 2:34 pm

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সেপ্টেম্বর মাসের ১৬ তারিখের খবর। রাজধানীর এক অভিজাত রেস্তোরায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের উদ্ধোধন করা হয়। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ও তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। এমনকি অনুষ্ঠানের প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রতীকীভাবে নিজের নামও নিবন্ধন করেন।


আরও পড়ুন :  আজ কপিলের বিয়ে


এরপর সেপ্টেম্বর থেকেই পুরোদমে মূল কার্যক্রম শুরু হবার কথা থাকলে তা হয়নি। মাঝে চলে গেছে আরও দুটো মাস। প্রতিভা খোঁজার এই উদ্যোগ যেন শুরুতেই খেই হারিয়ে ফেলে। এ নিয়ে আয়োজকদেরও কোনো উচ্চবাচ্য নেই।

আদৌ কি ‘নতুন মুখের সন্ধানে’ আলোর মুখ দেখবে? প্রশ্নের উত্তর জানতে যোগাযোগ করা হয় আয়োজক সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারের সঙ্গে। তিনি সারাবাংলাকে বলেন, ‘আমাদের প্রতিভা খোঁজার কার্যক্রম অবশ্যই আলোর মুখ দেখবে। এটা নিয়ে সন্দেহের কোনো অবকাশ নেই। অনেক তরুণ প্রতিভা এই প্রতিযোগিতায় নিজেকে প্রমাণ করতে মুখিয়ে আছেন। তাদের হতাশ করতে চাই না।’

বিজ্ঞাপন

কিন্তু সেটা কবে? এমন প্রশ্নের জবাবে গুলজার নির্দিষ্ট কোন তারিখ বলতে পারেননি। তবে তিনি জানান, ‘আজ (১২ ডিসেম্বর) স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে মিটিং করবো। হয়ত এ মাসেই রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করে দিতে পারি। তারপর নির্বাচন গেলে জানুয়ারি থেকে পুরোদমে কাজ শুরু হবে।’

যদিও গত তিন বছর ধরে এভাবেই ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের তারিখ পেছাচ্ছে। সবকিছু গুছিয়ে এনেও যেন তারা শেষ দিকে এসে ব্যর্থ হয়ে পড়ছেন।

এই প্রতিভা অন্বেষনের আয়োজক যৌথভাবে  বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ও এফডিসি। দীর্ঘ ২৭ বছর পর আবারও ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা কার্যক্রম শুরু হবার কথা থাকলেও ঘোষণার পর পেরিয়ে গেছে তিন মাস।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

প্রসেনজিতের স্মৃতিতে অম্লান ‘মনের মানুষ’

অসুস্থ রাজনীতি থেকে দেশকে মুক্ত রাখতে হবে : রামেন্দু মজুমদার


Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন