বিজ্ঞাপন

শাহবাগে নিরাপদ সড়কের আন্দোলনে সংহতি ডাকসু ভিপি নুরের

March 20, 2019 | 1:51 pm

ঢাবি করেসপন্ডেন্ট

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর শাহবাগে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর।

বিজ্ঞাপন

বুধবার (২০ মার্চ) দুপুরে পৌনে ১টার দিকে শাহবাগে আন্দোলনস্থলে যান ডাকসু ভিপি। সেখানে নিরাপদ সড়ক আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন তিনি।

শিক্ষার্থীদের আট দফা দাবির প্রতি একাত্মতা জানিয়ে নুর বলেন, প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ, আজ ছাত্রসমাজ রাস্তায় নেমে এসেছে। তাদের দাবিগুলো অতি দ্রুত বাস্তবায়নে আমরা আপনার আশ্বাস ও কার্যকর ভূমিকা চাই।

আরও পড়ুন- নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে অবরোধ, বিভিন্ন সড়কে শিক্ষার্থীরা

বিজ্ঞাপন

ভিপি নুর বলেন, এর আগে শহিদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্টের দুই শিক্ষার্থীর প্রাণহানির ঘটনায় শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। প্রথমে তাদের প্রশংসা করা হলেও সেই শিক্ষার্থীদের দমনে রাষ্ট্র বর্বর ভূমিকা পালন করেছিল। হাতুড়ি, হেলমেট বাহিনী লেলিয়ে দেওয়া হয়েছিল। আমরা আজ বলতে চাই, আজকে শিক্ষার্থীরা যে আট দফা দাবি দিয়েছে, তার প্রতিটি দাবি মানতে হবে। গত নিরাপদ সড়ক আন্দোলনে যাদের  বিরুদ্ধে অন্যায়ভাবে মিথ্যা মামলা করা হয়েছে, প্রতিটি মামলা আজকের মধ্যে প্রত্যাহারের ঘোষণা দিতে হবে। এই বাংলার ছাত্রসমাজ কখনও অন্যায় করেনি, ছাত্রসমাজ প্রত্যেকটি আন্দোলনে আছে, থাকবে।

শিক্ষার্থীদের শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে নুরুল হক নুর বলেন, গত নিরাপদ সড়কে আন্দোলনে আমাদের অভিভাবকরা পাশে দাঁড়িয়েছিলেন। কিন্তু তাদের ওপরও নির্যাতন চালানো হয়েছিল। রাষ্ট্র শিক্ষার্থীদের হাতে হাতকড়া পরায়— এমন ঘটনায় তখন সারাবিশ্ব ‘ছি! ছি!’ করেছে। !

নুরুল হক নুরের বক্তব্যের পর শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে মুখর করে তোলেন গোটা এলাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন