বিজ্ঞাপন

শোকের মাসে শিল্পকলার কর্মসূচি

August 1, 2018 | 3:10 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের উদ্যোগ নিয়েছে শিল্পকলা একাডেমি। জাতীয় শোক দিবস (১৫ আগস্ট) পালনের জন্য একাধিক কর্মসূচি হাতে নিয়েছে শিল্পকলা একাডেমি। যার মধ্যে রয়েছে শিশু ও বাউল শিল্পীদের কণ্ঠে বঙ্গবন্ধুর গান, মঞ্চস্থ হবে নাটক ‘মুজিব মানে মুক্তি’, থাকবে নৃত্যনাট্য ‘যতদিন রবে পদ্মা মেঘনা গৌরি যমুনা বহমান’।

কবিতায় তুলে ধরা হবে বঙ্গবন্ধুকে। বঙ্গবন্ধুর উপর রচিত গ্রন্থের ওপর পাঠ ও পর্যালোচনা অনুষ্ঠান, ঢাকা শহরের বিভিন্ন স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন এবং বঙ্গবন্ধুর উপর আর্টক্যাম্প করা হবে জাতীয় শোক দিবসে।


আরও পড়ুন :  মেয়ের আকুতি, তোমরা একসঙ্গে থাকো

বিজ্ঞাপন

দিবসটি কেন্দ্র করে আজ (১ আগস্ট) থেকে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধুকে নিয়ে অঙ্কিত চিত্রকর্ম এবং আলোকচিত্র প্রদর্শনী। জাতীয় চিত্রশালার ২নং গ্যালারীতে প্রদর্শনীটি চলবে ১ থেকে ১৫ আগস্ট।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির কার্যক্রমে চলছে ‘শিল্পের শহর ঢাকা’ শিরোনামের বছরব্যাপী আয়োজন। বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে ঢাকাবাসীকে এই শহরের পুরোনো ঐতিহ্যের কথা স্মরণ করিয়ে দিতে এবং মানুষের মাঝে শিল্পের বোধ ছড়িয়ে দিতেই বছরজুড়ে ‘শিল্পের শহর ঢাকা’ কার্যক্রমের পরিকল্পনা করা হয়েছে।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন