বিজ্ঞাপন

আকরাম-নান্নুদের মাস্টার্স কার্নিভালেও ১০০ বলের ম্যাচ!

April 24, 2018 | 4:02 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

মুশফিক, মাহমুদউল্লাহ, তামিম থেকে মিরাজ, তাসকিন… জাতীয় দলে মোটামুটি চোটের সমস্যাটা মহামারীই হয়ে গেছে। সেই কালো থাবাটা পড়েছে মাস্টার্স ক্রিকেট কার্নিভালে। জাতীয় দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন যেমন ভাঙা হাত নিয়ে খেলতে পারছেন না সাবেকদের এই টুর্নামেন্টে। চোট ছিটকে দিয়েছে জাভেদ ওমর বেলিমকেও। তবে তাতে উৎসব থেমে থাকছে না, সামনের ২মে থেকে শুরু হচ্ছে বাংলাদেশের সাবেক ক্রিকেটারদের এই মিলনমেলা। ওয়ালটন ও স্ক্যান সিমেন্টের পৃষ্ঠপোষকতায় এই মাস্টার্স ক্রিকেট কার্নিভালের ড্রাফট আজ হয়ে গেল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে। সেখানেই জানানো হয়েছে, সম্প্রতি ১০০ বলের ক্রিকেটটা চালু হতে যাচ্ছে এখানেও।

তিন বছর ধরেই সাবেক ক্রিকেটারদের নিয়ে এই আয়োজন হয়ে আসছে কক্সবাজারে। ভেন্যু এবারও একই, তবে সময়টা এগিয়ে এসেছে কিছুটা। জাতীয় দল, এ দল বা ঢাকা প্রিমিয়ার লিগে অন্তত ৫ বছর খেলেছেন, এমন ক্রিকেটারদের নিয়েই এই আয়োজন। কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের ভেন্যুতে হবে ম্যাচগুলো।

তবে ফরম্যাটে এবার খানিকটা বৈচিত্র্য এসেছে। আগেরবার টি-টোয়েন্টি ফরম্যাটে হলেও ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রস্তাবিট ১০০ বলের ইনিংস হতে যাচ্ছে মাস্টার্স ক্রিকেটে। প্রতিটি ম্যাচ হবে ১০০ বলের। ১৫টি ওভারের সঙ্গে শেষ ওভার হবে ১০ বলের। কদিন ধরেই নতুন এই নিয়ম নিয়ে বেশ আলোচনা চলছে।

বিজ্ঞাপন

এবার পাঁচটি দল অংশ নিতে যাচ্ছে এই টুর্নামেন্টে। বেক্সিমকো ঢাকা মাস্টার্সে থাকছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ অধিনায়ক খালেদ মাহমুদ ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সঙ্গে থাকছেন মেহরাব হোসেন অপি, তাকহা জুবায়রের মতো সাবেক ক্রিকেটাররা। র নেশন খুলনা মাস্টার্সে থাকছেন জাতীয় দলের আরেক সাবেক অধিনায়ক ফারুক আহমেদ। হাসানুজ্জামান ঝড়ু ও শফিউদ্দিন বাবুদের মতো সাবেক ক্রিকেটাররাও আছেন এই দলে।

সিলেট সিক্সারস মাস্টার্সের ঘরের ছেলে হাসিবুল হোসেন শান্তর সঙ্গে থাকছেন বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়, শাহরিয়ার হোসেন বিদ্যুত, হান্নান সরকারদের মতো সাবেকরা। অ্যাম্বার চিটাগং মাস্টার্সের কান্ডারি জাতীয় দলের আরেক সাবেক অধিনায়ক আকরাম খান। অন্যদিকে এয়ার এশিয়া রাজশাহী মাস্টার্সে আছেন খালেদ মাসুদ পাইলট, এনামুল হক মনি, এহসানুল হক সেজানরা।

পাঁচ দলের সবাই খেলবে একে অন্যের বিপক্ষে। সেরা দুই দল যাবে ৫ মের ফাইনালে। ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/ এএম/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রিজার্ভের লক্ষ্যমাত্রা কমালো আইএমএফ, ঋণের অর্থ পেতে বাধা রইল নাদ্বিপাক্ষিক বাণিজ্য ২ বিলিয়ন ডলারে নিতে চায় তুরস্কবগুড়ার ৩ উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা‘উপজেলা নির্বাচনেও সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে জনগণ’‘নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, ভোটার উপস্থিতি সন্তোষজনক’কুষ্টিয়া সদরে আতা, খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিততাপপ্রবাহে রাজশাহী অঞ্চলে ফসল উৎপাদন ব্যাহতের শঙ্কাহেফাজতে মৃত্যু: ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলাহরিরামপুরে সাইদুর, সিংগাইরে সায়েদুল চেয়ারম্যান নির্বাচিত‘প্রহসনের নির্বাচনে যারা নিজেদের বিজয়ী দাবি করে তারা নির্লজ্জ’ সব খবর...
বিজ্ঞাপন