বিজ্ঞাপন

কানসূতা’র দ্বিতীয় আসর

August 28, 2018 | 5:58 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

‘কানসূতা’। গান নিয়ে কাজ করে ভিন্নধর্মী এই প্ল্যাটফর্ম। এর আগে ‘কানসূতা ০০১’ শিরোনামে সঙ্গীতায়োজন করেছিল এই প্ল্যাটফর্ম। এবার বসতে যাচ্ছে কানসূতার দ্বিতীয় আয়োজন।  ‘কানসূতা ০০২’। ৩১ আগস্ট সন্ধ্যা ৭টায় রাজধানীর ছায়ানট মিলনায়তনে গানশালা’র আয়োজনে আনুষ্ঠিত হবে এই গানের আসর।

এনামুল করিম নির্ঝরের লেখা ও সুরে কামরুজ্জামান সুজনের সংগীতায়োজনে পরিবেশিত হবে ফাহমিদা নবী, সুজন এবং সুকন্যা’র গান। অনুষ্ঠানে পরিবেশিত ১৫ টি গানের এই সংকলন প্রকাশিত হবে জিপি মিউজিক, বাংলালিংক ভাইব, রবি স্প্ল্যাশ, ভারতের টাইমস মিউজিক, ও গানশালার ইউটিউব চ্যানেলে।

বিজ্ঞাপন

‘কানসূতা ০০২’ প্রসঙ্গে জনপ্রিয় শিল্পী ফাহমিদা নবী বলেন, ‘গান এবং কানের একটা নিবিড় সম্পর্ক আছে। এই গান এবং কানের মাঝখানে যে মেলবন্ধন, সেটাকেই বলা হচ্ছে কানসূতা। গান শোনবার একটা আসর। আমরা সবাই গান শুনবো। আমার সঙ্গে আরও দু’জন নতুন প্রজন্মের শিল্পী আছেন। তারাও গাইবেন।’


আরও পড়ুন :  হাওয়াই দ্বীপে মালাবদল করবেন প্রিয়াঙ্কা-নিক


আয়োজনের উদ্যোক্তা এনামুল করিম নির্ঝর বলেন, ‘আমার কাছে সময়টা হচ্ছে আত্মউপলব্ধির মতো ব্যাপার। গানের কথায় বোধের দরজার যতটুকু টোকা দেয়া যায় বরাবরের মতো সে চেষ্টাই থাকছে গানগুলোতে। আর আয়োজন নিয়ে বলতে গেলে, গান প্রকাশের আগে শ্রোতা এবং শিল্পীকে মুখোমুখি করে দেয়া, জবাবদিহিতার একটা জায়গা তৈরি হওয়া আর আড্ডা। ভালো গান তৈরিতে শ্রোতা এবং শিল্পীর এ মতবিনিময় খুব জরুরী।’

এর আগে ‘কানসূতা ০০১’ এ প্রকাশিত হয়েছিল অর্ক সুমনের সংগীতায়োজনে আরমিন মুসা, অর্ক ও জয়িতা’র গান। গান প্রকাশের আগে শ্রোতা সংযোগে শ্রোতাদের সরাসরি প্রতিক্রিয়া জানতে অনুষ্ঠিত হবে গানের আসর। এ আয়োজনের এক্টিভিটি পার্টনার শাহ সিমেন্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন