বিজ্ঞাপন

বিশ্বকাপ শেষ দানিলোর

July 6, 2018 | 1:54 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বকাপে এখন পর্যন্ত ব্রাজিলের দুর্দান্ত পারফরম্যান্সের প্রধান কারণ ধরা হচ্ছে রক্ষণভাগের নিখুঁত অবদান। বিশ্বকাপের আগেই ব্রাজিল দলের নিয়মিত রাইট ব্যাক দানি আলভেজ হাঁটুর চোটে ছিটকে গেলে একাদশে সুযোগ পান দানিলো। কিন্তু, শেষ চারের টিকিট নিশ্চিতের আগে চিন্তার ভাঁজ পড়েছে ব্রাজিলের কোচ তিতের কপালে। কোয়ার্টার ফাইনালে নামার আগেই ছিটকে গেলেন ব্রাজিলের তারকা ফুলব্যাক দানিলো।

বেলজিয়ামের বিপক্ষে শেষ আটে নামার আগে দলের সঙ্গে অনুশীলন করতে গিয়ে পুরোনো ইনজুরিতে পড়েছেন ২৬ বছর বয়সী এই তারকা। ফলে, দানিলোকে রাশিয়া থেকে ফিরতে হচ্ছে ইনজুরি নিয়ে। পুরো টুর্নামেন্ট মিস করতে যাচ্ছেন তিনি। ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার দানিলো অনুশীলনের সময় আগেই বাম পায়ে চোট পান। নতুন করে জানা যায়, বাম পায়ের লিগামেন্ট ছিঁড়ে গেছে তার।

চলতি বিশ্বকাপে একটি ম্যাচই খেলেছেন দানিলো। গ্রুপ পর্বে ব্রাজিলের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে ছিলেন তিনি। শেষ ষোলোর আগে চোট কাটিয়ে দানিলো খেলতে প্রস্তুত বলে জানিয়েছিলেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের আগে অনুশীলনের সময় আবারো বাঁ-পায়ের গোড়ালিতে চোট পান তিনি।

বিজ্ঞাপন

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানায়, স্ক্যানের পর দানিলোর বাঁ-পায়ের গোড়ালিতে পরীক্ষার পর দেখা যায় তার লিগামেন্টের চোট বেশ মারাত্মক। তাকে নিয়ে ব্রাজিল ফুটবল ফেডারেশন কোনো ঝুঁকি নিতে চাইছে না। ফলে, রাশিয়া বিশ্বকাপ থেকে তাকে ছিটকে পড়তে হচ্ছে। তবে, বিশ্বকাপের বাকি সময়টা সে দলের সাথেই থেকে যাবে। আমাদের সহমর্মিতা তার সাথেই রয়েছে। এরই মধ্যে তার চিকিৎসা শুরু হয়েছে।

আলভেজ-দানিলো না থাকায় রাইট ব্যাকের দায়িত্ব সামলান করিন্থিয়ান্সের তারকা ফাগনার। দানিলোকে ছাড়াই নিজেদের শেষ তিনটি ম্যাচে খেলেছে ব্রাজিল। কাজান অ্যারেনায় শুক্রবার বাংলাদেশ সময় রাত ১২টায় শেষ আটে বেলজিয়ামের বিপক্ষে খেলতে নামবে ব্রাজিল।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন