বিজ্ঞাপন

বাংলাদেশের মানুষকে স্বাস্থ্যসেবা দিতে হাসপাতাল হবে আগরতলায়

July 18, 2018 | 7:19 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ভৈরব : বাংলাদেশসহ ভারতের ত্রিপুরা রাজ্যের মানুষের জন্য কম খরচে স্বাস্থ্যসেবার ব্যবস্থা করতে আগরতলায় আধুনিক সুবিধাসম্পন্ন হাসপাতাল নির্মাণ করা হবে।

বুধবার (১৮ জুলাই) ভৈরব নাটাল ডাকবাংলোয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন ত্রিপুরা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সুদীপ রায় বর্মন। ঢাকা সফর শেষে ত্রিপুরা ফেরার পথে ভৈরব উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. সায়দুল্লাহ মিয়ার আমন্ত্রণে ভৈরবে যাত্রাবিরতি করেন তিনি। সঙ্গে ছিল সুদীপ রায়ের ২৬ সদস্যের প্রতিনিধি দল।

ত্রিপুরার পাশাপাশি বাংলাদেশের বিশেষ করে কুমিল্লা অঞ্চলের মানুষের জন্য কম খরচে স্বাস্থ্যসেবার ব্যবস্থা করতে আগরতলায় আধুনিক হাসপাতাল নির্মাণের কথা জানালেন সুদীপ রায়। আগামী ছয় থেকে সাত মাসের মধ্যেই এই সেবা নিশ্চিত করা হবে বলে জানান তিনি। ত্রিপুরার এই মন্ত্রী বলেন, ‘বাংলাদেশের মানুষ যেন ভারতে যেতে কোনো ধরনের হয়রানির শিকার না হয় সেজন্য কুমিল্লায় পাসপোর্ট ইমিগ্রেশন সেন্টার চালু করা হবে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, বাংলাদেশ থেকে প্রতি বছরই প্রচুর মানুষ ভারতে চিকিৎসাসেবা নিতে যান। ভারতের পর্যটন মন্ত্রণালয়ের একটি পরিসংখ্যান জানিয়েছে, দেশটিতে সবচেয়ে বেশি ভ্রমণ করেন বাংলাদেশের মানুষ।

সীমান্তে কাঁটাতারের বেড়া বাংলাদেশ ও ভারতের মানুষের মন ও আত্মার মধ্যে কোনো বিভাজন সৃষ্টি করতে পারেনি বলে মনে করেন ত্রিপুরা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সুদীপ রায় বর্মন। স্বাধীনতার আগে থেকেই এই দুই অঞ্জলের মানুষের মধ্যে ভাতৃত্ববোধ ছিল উল্লেখ করে মন্ত্রী বলেন, দুই দেশের প্রধানমন্ত্রী দুই দেশের উন্নয়ন করে যাচ্ছেন। ভবিষ্যতে দুই দেশের উন্নয়ন আরো সমৃদ্ধ, আরো শক্তিশালী হবে। যা বিশ্বের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

মুক্তিযুদ্ধের সময় ত্রিপুরার মানুষ বাংলাদেশের মানুষের পাশে ছিল বলেও স্মৃতিচারণ করেন সুদীপ রায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন